শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

সিনহা হত্যা: পরবর্তী সাক্ষ্যগ্রহণ ২৫ অক্টোবর

প্রকাশিতঃ মঙ্গলবার, অক্টোবর ১২, ২০২১, ৬:১৬ অপরাহ্ণ


কক্সবাজার প্রতিনিধি : সেনাবাহিনীর অব. মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার পঞ্চম দফার শেষ দিনে আরও চারজনের সাক্ষ্যগ্রহণ ও জেরা সম্পন্ন হয়েছে। সাক্ষ্যগ্রহণ শেষে অন্য সাক্ষীদের জন্য আগামী ২৫, ২৬ ও ২৭ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১২ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে সাক্ষ্যগ্রহণ চলে।

আলোচিত এ মামলায় পঞ্চম দফায় শেষ দিনে সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল মো. ইমরান হাসান, এসআই সোহেল সিকদার, এএসআই নজরুল ও কনস্টেবল শুভ পাল সাক্ষ্য দিয়েছেন। এ নিয়ে এ পর্যন্ত ৩৫জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে। মামলার মোট সাক্ষী ৮৩জন।

এর আগে সকাল সাড়ে ৯টায় কক্সবাজার জেলা কারাগার থেকে মামলার ১৫ আসামিকে প্রিজন ভ্যানে কড়া পুলিশি প্রহরায় আদালতে আনা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম বলেন, সিনহা হত্যা মামলায় ৫ দফায় শেষ দিনে নয়জন সাক্ষীকে আদালতে উপস্থিত করা হয়। কিন্তু আসামিপক্ষের আইনজীবীদের অনীহায় চারজনের সাক্ষ্যগ্রহণ সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, মামলাটিতে কালক্ষেপণের অংশ হিসেবে মামলার দুই নম্বর সাক্ষী সাহেদুল ইসলাম সিফাতকে পুনরায় উপস্থিত থাকতে আদালতে আবেদন করেছেন আসামিপক্ষের আইনজীবীরা।

গত বছরের ৩১ জুলাই রাতে টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর তল্লাশিচৌকিতে মেজর সিনহা নিহত হন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে তিনটি (টেকনাফে দুটি, রামুতে একটি) মামলা করে। ঘটনার পর গত ৫ আগস্ট কক্সবাজার আদালতে প্রদীপ কুমার দাশ, লিয়াকত আলীসহ ৯ পুলিশ সদস্যের বিরুদ্ধে হত্যা মামলা করেন মেজর সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। পরে মামলার তদন্ত কর্মকর্তা আরও ৬ জনকে আসামি হিসেবে যুক্ত করেন।