বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭

সহপাঠিনীকে মারধরের প্রতিবাদে চবি শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিতঃ বুধবার, মে ৩১, ২০১৭, ৭:৩৯ অপরাহ্ণ

চট্টগ্রাম: সহপাঠিনীকে মারধরের ঘটনায় অভিযুক্ত যুবককে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ভুক্তভোগী ছাত্রী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ৩য় বর্ষে পড়াশোনা করছেন। অন্যদিকে অভিযুক্ত যুবক একটি মাইক্রোবাসে চালকের সহকারী; তার নাম-পরিচয় পাওয়া যায়নি।

কর্মসূচীতে অংশ নেয়া শিক্ষার্থীরা জানায়, গত ১৩ মে রাত ৯টার দিকে নগরের টেরিবাজারে হেঁটে যাওয়ার সময় ছাত্রীর সঙ্গে অশোভন আচরণ করে এক যুবক। এসময় ওই শিক্ষার্থী প্রতিবাদ করলে যুবকটি চড়াও হয়। ছাত্রীকে মারধর করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় ওই যুবক।

ভুক্তভোগী চবি ছাত্রী বলেন, টেরিবাজারে ‘মনে রেখ’ এবং ‘জিসান ক্লথ ষ্টোর’ পার হওয়ার সময় একটি সাদা মাইক্রো দাড়িয়ে ছিল (চট্টমেট্রো চ-১১-৪৬৪৬)। হঠাৎ এক যুবক আমাকে উত্ত্যক্ত করে। আমি প্রতিবাদ করায় অকথ্য ভাষায় গালাগাল শুরু করে। এক পর্যায়ে ছেলেটা আমাকে মারধর করে।

তিনি আরও বলেন, জিসান ক্লথ ষ্টোর এর বিক্রেতা এবং মনে রেখ এর দারোয়ান বিষয়টি দেখলেও সাহায্যে এগিয়ে আসেনি। পরে মাইক্রোবাস থেকে একজন ইশারা দেওয়ায় ছেলেটি পালিয়ে যায়। এ ঘটনায় ব্যবস্থা নেবেন বলে সেদিন টেরিবাজার ব্যবসায়ী সমিতির সেক্রেটারী আমাকে শান্ত করলেও এখন তিনি নির্বিকার।