বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

টুইটার ব্যবহারে টাকা লাগবে, ইঙ্গিত মাস্কের

প্রকাশিতঃ Wednesday, May 4, 2022, 11:19 am


তথ্যপ্রযুক্তি ডেস্ক : সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার কেনার পর থেকে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক নিয়মিত আলোচনায় রয়েছেন। তিনি আর কী কী করতে পারেন বা তার পরিকল্পনায় আর কী রয়েছে এসব নিয়েও রয়েছে জল্পনা। আর এসবের মাঝে মাস্ক ইঙ্গিত দিয়েছেন যে, আগামী সময়ে টুইটার আর বিনামূল্যে ব্যবহার করা যাবে না।

এটি ব্যবহার করার জন্য টাকা খরচ করতে হতে পারে। টুইটারে দেওয়া এক বার্তায় নিজেই এই তথ্য জানিয়েছেন ইলন মাস্ক। বুধবার (৪ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, টুইটার ব্যবহার করতে বাণিজ্যিক ও সরকারি ব্যবহারকারীদের টাকা দিতে হবে বলে জানিয়েছেন ইলন মাস্ক। তবে সাধারণ ব্যবহারকারীদের জন্য টুইটার বিনামূল্যেই ব্যবহারযোগ্য থাকবে।

টুইটারে দেওয়া এক বার্তায় ইলন মাস্ক বলেছেন, ‘টুইটার সব সময়ই সাধারণ ব্যবহারকারীদের জন্য বিনামূল্যে থাকবে। কিন্তু বাণিজ্যিক ও সরকারি ব্যবহারকারীদের জন্য সামান্য খরচ দিতে হতে পারে।’

অবশ্য এ বিষয়ে বিস্তারিত জানতে বার্তাসংস্থা রয়টার্সের পক্ষ থেকে যোগাযোগ করা হলেও টুইটার কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে।

উল্লেখ্য, রেকর্ড ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে টুইটার কেনার চুক্তি করেছেন ইলন মাস্ক। এরপর থেকেই অনেক সংবাদমাধ্যমের রিপোর্টে দাবি করা হচ্ছে যে, সোশ্যাল মিডিয়া জায়ান্ট এই প্রতিষ্ঠানে অনেক বড় পরিবর্তন করতে চলেছেন ইলন মাস্ক।