বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

টুইটার সিইও-সিএফওকে বরখাস্ত করলেন মাস্ক

প্রকাশিতঃ ২৮ অক্টোবর ২০২২ | ৯:৪৪ পূর্বাহ্ন


তথ্যপ্রযুক্তি ডেস্ক : বহু আলোচনার পর অবশেষে টুইটারের নিয়ন্ত্রণ নিয়েছেন টেসলা প্রধান ইলন মাস্ক। বৃহস্পতিবার তিনি টুইটার কেনার বিষয়টি নিশ্চিত করেন। এরপরই অফিস ছেড়েছেন টুইটার সিইও পরাগ আগারওয়াল ও ফাইন্যান্স প্রধান নেড সেগাল। তাদের ছাড়াও কয়েকজন শীর্ষ কর্মকর্তাকে বরখাস্ত করেছেন মাস্ক।

সূত্রের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি জানিয়েছে, টুইটারের সিইও পরাগ আগরওয়াল এবং ফাইন্যান্স প্রধান নেড সেগাল কোম্পানির সান ফ্রান্সিসকো সদর দফতর ছেড়ে গেছেন এবং ফিরে আসবেন না।

ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, আইনি নীতি, ট্রাস্ট এবং নিরাপত্তার প্রধান বিজয়া গাড্ডেকে বরখাস্ত করা হয়েছে।

৪৪ বিলিয়ন ডলারে টুইটার কেনার যে চুক্তি ছিল তার মেয়াদ শেষ ছিল আজ শুক্রবার। এর মধ্যে চুক্তি সম্পন্ন না করলে আইনি ঝামেলায় পড়তে হতো মাস্ককে। তবে তার আগেই বৃহস্পতিবার টুইটার সদর দফতরে পৌঁছে যান মাস্ক। সেখানে কর্তৃপক্ষের সঙ্গে দীর্ঘ বৈঠক করেন।

শুক্রবারই টুইটার কেনার বিষয়ে বিস্তারিত ঘোষণা আসতে পারে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) এক টুইটে টুইটার অধিগ্রহণের কথা জানান মাস্ক। বিজ্ঞাপনদাতাদের উদ্দেশেও বিস্তারিত লিখেছেন তিনি। বিস্তারিত লেখাসহ তিনটি ছবিতে টুইটার কেনার মূল কারণ ব্যাখ্যা করেছেন টেসলা’র এ প্রধান নির্বাহী কর্মকর্তা।

মাস্ক বলেন, ‘আমি যে কারণে টুইটার অধিগ্রহণ করেছি তা হলো, আমাদের সভ্যতার ভবিষ্যতে একটি সাধারণ ডিজিটাল মিলনস্থল থাকাটা গুরুত্বপূর্ণ—যেখানে সহিংসতা ছাড়া সুস্থভাবে বিভিন্ন বিশ্বাসের চর্চা করা যাবে।’

এর আগে কয়েক মাস আগে রেকর্ড দামে টুইটার কেনার ঘোষণা দেন ইলন মাস্ক। তারপর তিনি সেই সিদ্ধান্ত থেকে সরে আসার পর এ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়।