মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯

টুইটারের সিইও পদ ছাড়ার ঘোষণা ইলন মাস্কের

প্রকাশিতঃ ২১ ডিসেম্বর ২০২২ | ১০:৩৩ পূর্বাহ্ন


বিবিসি : টুইটারের নতুন মালিক ইলন মাস্ক প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহীর (সিইও) পদ থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার (২০ ডিসেম্বর) এ পদত্যাগের ঘোষণা দেন তিনি।

ইলন মাস্ক টুইট করে বলেছেন, ‘দায়িত্ব নেওয়ার মতো কাউকে পেলে এ পদ থেকে পদত্যাগ করবো। আমি শুধু সফটওয়্যার ও সার্ভার টিমে কাজ করবো। ’

এর আগে বিলিয়নিয়ার ইলন মাস্ক টুইটারের প্রধান নির্বাহীর পদ থেকে তার সরে দাঁড়ানো উচিৎ কিনা- এ প্রশ্নে জরিপ করেছিলেন। এতে অংশ নেওয়া অধিকাংশ মানুষই তাকে চলে যাওয়ার পক্ষে মত দিয়েছেন।

জরিপে ৫৭ দশমিক ৫ শতাংশ উত্তরদাতাই বলেন, ইলন মাস্কের উচিৎ টুইটারের প্রধান নির্বাহীর পদ ছেড়ে দেওয়া।

টুইটার কিনে নেওয়ার পর এই সামাজিক প্ল্যাটফর্মটির প্রধান নির্বাহীর দায়িত্ব নেন মাস্ক। এতে ব্যাপক সমালোচনার মধ্যে পড়েন তিনি।

যুক্তরাষ্ট্রের ইলেকট্রনিক গাড়ি নির্মাণ প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক টুইটার কেনার পর গত অক্টোবর সেটির প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করার কথা জানান।

ইলন মাস্ক রকেট কোম্পানি স্পেসএক্স, ব্রেন-চিপ স্টার্টআপ নিউরালিংক এবং টানেলিং ফার্ম দ্য বোরিং কোম্পানিও পরিচালনা করেন।

তিনি চার হাজার ৪০০ কোটি ডলার মূল্যে টুইটার কিনে নেন। বিশ্বের এই ধনকুবের দায়িত্ব নেওয়ার পরপরই টুইটারের শীর্ষ কর্মকর্তাদের বরখাস্ত করেন। এরপর টিমের সদস্যদের নিয়ে টুইটারের সফটওয়্যার কোডসহ অন্যান্য বিষয়ে অনুসন্ধান শুরু করেন। ভেঙে দেন পরিচালনা পর্ষদ।

এর আগে গত ২৭ অক্টোবর এক টুইটে টুইটার কেনার বিষয়টি নিশ্চিত করেন ইলন মাস্ক।