বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

দুবাই প্রবাসী ব্যবসায়ীকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ

প্রকাশিতঃ ১৭ সেপ্টেম্বর ২০১৭ | ৬:১২ অপরাহ্ন

চট্টগ্রাম: দুবাই বিজনেসম্যান কাউন্সিলরের এক্সিকিউটিভ মেম্বার ও বাঙালি কমিনিউটি নেতা মোহাম্মদ সুনিককে চাঁদার দাবিতে হত্যার হুমকি এবং হয়রানির অভিযোগ উঠেছে মোহাম্মদ মহসিন নামে এক ব্যক্তির বিরুদ্ধে।

এ ঘটনার প্রতিকার চেয়ে সম্প্রতি আরব আমিরাতের কনস্যুলার জেনারেলের মাধ্যমে চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছে অভিযোগ করেন এই ব্যবসায়ী।

প্রবাসী ব্যবসায়ী সুনিক জানান, ব্যবসায়ীক কারণে তিনি আরব আমিরাতে অবস্থান করলেও পরিবারের অন্যান্য সদস্যরা চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানাধীন খাজা রোড এলাকায় বসবাস করেন। ওই এলাকার মহসিন নামে এক ব্যক্তি দীর্ঘদিন ধরে তার পরিবারের কাছে চাঁদা দাবি করে আসছে। গত ঈদে ছুটিতে বাড়িতে আসলে মহসিন ২০ লাখ টাকা চাঁদার দাবিতে হত্যার হুমকী দিতে থাকে। এ টাকা না দিলে পরিবারের সদস্যদেরও হত্যা ও গুমের হুমকী দেয়। এরপর তিনি পালিয়ে আরব আমিরাতে চলে আছেন।

সুনিক অভিযোগ করেন, মহসিন ও তার পরিবার এলাকায় সন্ত্রাসী পরিবার হিসেবে পরিচিত। দুই বছর আগে চাঁদাবাজিতে অতিষ্ট হয়ে গণপিটুনীতে নিহত হয় তার দুই ভাই ফরিদ ওরফে টাইগার ফরিদ ও আবু সিদ্দিক ওরফে ছুরি আবু। তার দুই ভাই ফরিদ ও আবু নিহত হওয়ার পর তাদের বাহিনীর নিয়ন্ত্রণ করছেন মহসিন।

প্রবাসী ব্যবসায়ীর কাছে চাঁদা দাবির বিষয়টি অস্বীকার করে অভিযুক্ত মোহাম্মদ মহসিন বলেন, সুনিক নামে কারো কাছে চাঁদা দাবি করিনি। ওনার সাথে আমার কখনো কথা হয়নি। সুনিক আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিচ্ছে।

চান্দগাঁও থানার ওসি আবুল বাশার বলেন, প্রবাসী ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি করেছে এমন কোন অভিযোগ পাইনি। অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।