শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হলেন ঢাবি উপাচার্য

প্রকাশিতঃ ১৪ জুন ২০১৬ | ৭:০০ অপরাহ্ন

চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে মনোয়ন পেয়েছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ.আ.ম.স. আরেফিন সিদ্দিকী। এছাড়াও সিন্ডিকেট সদস্য হিসেবে মনোয়ন পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফরিদ উদ্দীন আহমেদ এবং রসায়ন বিভাগের অধ্যাপক ড. দেবাশিস পালিত।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (তথ্য ও ফটোগ্রাফি) ফরহাদ হোসেন খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ২৫ (১) (ডি) ও ২৫ (৩) ধারা অনুযায়ী আগামী ২ বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ এডভোকেট তাদের এ মনোয়ন দেন।

এদিকে খ্যাতিমান শিক্ষাবিদ অধ্যাপক ড. আ.আ.ম.স. আরেফিন সিদ্দিকী কে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য মনোনীত করায় বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ এডভোকেট’র প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দীন চৌধুরী।

এসময় তিনি ঢাবি উপাচার্য সহ মনোনীত সিন্ডিকেট সদস্যরা নিজেদের সর্বোচ্চ মেধা , প্রজ্ঞা ও অভিজ্ঞতা দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিচালনা এবং এ বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক অঙ্গনে মান সম্পন্ন উচ্চ শিক্ষা ও গবেষণার কেন্দ্রে পরিণত করতে কার্যকর ভূমিকা রাখবেন বলে আশা প্রকাশ করেন।