মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮

জঙ্গি দমনের নামে চলছে গণগ্রেফতার – ডা. শাহাদাত

প্রকাশিতঃ শনিবার, জুন ১৮, ২০১৬, ১০:০১ অপরাহ্ণ

চট্টগ্রাম: দেশব্যাপী জঙ্গি দমনের নামে পুলিশ গণগ্রেফতার অভিযান চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন। শনিবার দুপুরে মহানগর বিএনপি’র কার্যালয়ে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ডা. শাহাদাত বলেন, জঙ্গি দমনে ব্যর্থ হয়ে সরকার পুলিশ দিয়ে দেশব্যাপী ১৪ হাজারের বেশি বিরোধী দলীয় নেতাকর্মী ও নিরীহ মানুষকে গ্রেফতার করেছে। এর মাধ্যমে তারা দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। হাইকোর্টের আদেশ অনুসারে ৫৪ ধারায় কাউকে গ্রেফতার করতে হলে সুনির্দিষ্ট অভিযোগ থাকতে হবে। কিন্তু সে আদেশ অমান্য করে হাজার হাজার বিরোধী দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষকে পবিত্র রমজান মাসে তারা গ্রেফতার করেছে করছে।

তিনি বলেন, সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনে ব্যর্থতা, ভোট ডাকাতি, ব্যালট ছিনতাই ও দলীয় প্রার্থীদেরকে বিজয়ী ঘোষনা করেছে সরকার। এর প্রতিবাদে জনগণ যাতে মাঠে নামতে না পারে সে ভয়ে সরকার দেশব্যাপী জঙ্গি দমনের নামে গণগ্রেফতার চালাচ্ছে।

চট্টগ্রাম মহানগর বিএনপি’র সহ-সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপি’র কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, আবুল হাশেম বক্কর। এছাড়াও বক্তব্য রাখেন বিএনপি নেতা এম এ আজিজ, সাইফুল আলম, হারুন জামান, শেখ নুরুল্লাহ বাহার, শাহ আলম, ইস্কান্দর মির্জা, আনোয়ার হোসেন লিপু, ফাতেমা বাদশা, ইয়াছিন চৌধুরী লিটন, মনোয়ারা বেগম মনি, জাহাঙ্গীর আলম দুলাল প্রমুখ।