বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮

প্রথমবারের মতো খুদে বার্তায় রেজাল্ট প্রকাশ করল স্পোর্টস সাইন্স বিভাগ

প্রকাশিতঃ সোমবার, জুন ২৭, ২০১৬, ১০:৫৩ অপরাহ্ণ

CUচবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রথম বারের মতো এসএমএস’এর (খুদে বার্তা) মাধ্যমে স্নাতক (সম্মান) ১ম বর্ষের রেজাল্ট প্রকাশ করেছে স্পোর্টস সাইন্স বিভাগ। পরীক্ষা শেষ হওয়ার মাত্র ২০ দিনের মাথায় এ বিভাগের ১ম বর্ষের ১ম সেমিস্টারের রেজাল্ট প্রকাশ করা হয়েছে সোমবার।

বিভাগ সূত্র থেকে জানা যায়, চলতি বছরের ১৭ মে থেকে বিভাগের প্রথম বর্ষের প্রথম সেমিস্টার পরীক্ষা শুরু হয়। এতে ৩৫ জন শিক্ষার্থী অংশ নেন। সেমিস্টারের মোট ৮ কোর্সের পরীক্ষা শেষ হয় চলতি মাসের ৭ জুন। সোমবার সকালে প্রকাশিত ফলাফলে দেখা গেছে, ৩৫ জন শিক্ষার্থীর মধ্যে ২ জন অকৃতকার্য হয়েছেন। বাকিরা পাস করেছেন। ৩৫ জন শিক্ষার্থী সবার কাছেই বিভাগ থেকে এসএমএস’এর (খুদে বার্তা) মাধ্যমে রেজাল্ট পৌঁছে দেয়া হয়।

২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে চবিতে চালু হওয়া নতুন এই বিভাগের সভাপতির দায়িত্বে আছেন বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক এ এইচ এম রাকিবুল মাওলা। সদ্য ফলাফল প্রকাশিত পরীক্ষা কমিটির চেয়ারম্যানের দায়িত্বও পালন করেছেন তিনি।

এ এইচ এম রাকিবুল মাওলা জানান, “বিভাগটি নতুন, তাই আমরা এটিকে অন্যান্য বিভাগ থেকে স্বতন্ত্রভাবে পরিচালনা করতে চাই। এসএমএস’এর (খুদে বার্তা) মাধ্যমে রেজাল্ট প্রকাশ এর একটি অংশ। এছাড়াও দ্রুততম সময়ের মধ্যে রেজাল্ট প্রকাশ করে বর্তমান সময়ের ‘অভিশাপ’ সেশন জট থেকে শিক্ষার্থীদের মুক্তি দিতে চাই। যারা সহযোগিতা করেছেন, সবাইকে ধন্যবাদ।”

এদিকে এসএমএস’এর মাধ্যমে দ্রুত পরীক্ষার ফলাফল প্রকাশ করায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। স্পোর্টস সাইন্স বিভাগের পরীক্ষা কমিটির সভাপতি ও সদস্যদের অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও।