শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

দিয়াজ হত্যামামলায় চবির সাবেক সহকারী প্রক্টর কারাগারে

প্রকাশিতঃ ১৮ ডিসেম্বর ২০১৭ | ১২:৫৪ অপরাহ্ন

চট্টগ্রাম : ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরী হত্যামামলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন সহকারী প্রক্টর আনোয়ার হোসেনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার ১২টার দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুনসী মো. মশিউর রহমানের আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ মামলায় হাইকোর্ট থেকে অন্তবর্তীকালীন জামিনে ছিলেন চবি শিক্ষক আনোয়ার হোসেন। হাইকোর্ট থেকে দেয়া জামিনের মেয়াদ গতকাল শেষ হলে সোমবার তিনি হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী নিম্ন আদালতে হাজির হয়ে পুনরায় জামিনের আবেদন করেন।

জামিন-শুনানী শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

চবি শিক্ষক আনোয়ার হোসেনকে কারাগারে পাঠানোর ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি আলমগীর টিপু।

তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ভূমি রক্ষা করতে বলিষ্ঠ ভূমিকা পালন করেন শিক্ষক আনোয়ার হোসেন চৌধুরী। এ কারণে শত্রুতাবশত তার বিরুদ্ধে ভূমি দখলকারীরা দায়ের করেছে ১৫ থেকে ২০টি মামলা। যেসব মামলার বেশিরভাগই তিনি খালাস পেয়েছেন। বিশ্ববিদ্যালয়ের ভূমি দখলকারীদের ইন্ধনে দিয়াজের মৃত্যুর ঘটনায় দায়ের হওয়া মামলায় বিশ্ববিদ্যালয়ের আইনশৃঙ্খলার দায়িত্বে থাকা সহকারী প্রক্টর আনোয়ার হোসেনকে জড়ানো হয়েছে।’