বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

খালেদার নিরাপত্তা চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি

প্রকাশিতঃ Tuesday, July 19, 2016, 10:11 pm

khaleda ziaঢাকা: দেশে হঠাৎ জঙ্গি হামলা বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে চেয়ারপারস খালেদা জিয়ার নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন বিএনপি। খালেদা জিয়ার নিরাপত্তা জোরদারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছে দলটি। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠি আজ মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছে দেয়া হয়েছে।

খালেদা জিয়ার একান্ত সচিব আব্দুস সাত্তার এ তথ্য নিশ্চিত করেছেন।

বিএনপি মনে করে দলের চেয়ারপারসনের বর্তমানে যে নিরাপত্তা ব্যবস্থা আছে তা যথেষ্ট নয়। তাই দলটির পক্ষ থেকে সাবেক এই প্রধানমন্ত্রীর নিরাপত্তা বাড়াতে বর্তমানে যা আছে এর চেয়ে তার বাসভবনে অতিরিক্ত এক প্লাটুন পুলিশ এবং বাসভবনের বাইরে গেলে অতিরিক্ত ছয় পুলিশ কনস্টেবল এবং দুই গানম্যান চাওয়া হয়েছে।

চিঠির অনুলিপি দেয়া হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র সচিব, ডিএমপি কমিশনার এবং পুলিশের স্পেশাল ব্রাঞ্চে।

বর্তমানে খালেদা জিয়ার বাসভবনে পুলিশের এক এএসআইয়ের নেতৃত্বে চার কনস্টেবল এবং বাসভবনের বাইরে গেলে চলাচলের জন্য পুলিশের এক এএসআই, এক নায়েক, পাঁচ কনস্টেবল, দুই পোশাকধারী ড্রাইভার ও দুই গানম্যান খালেদা জিয়ার নিরাপত্তার দায়িত্বে রয়েছেন।

এদিকে গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলার ঘটনায় অভিজাত এই আবাসিক এলাকা থেকে বাণিজ্যিক ও অন্যান্য কার্যালয় উচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ইতোমধ্যে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ‍গুলশানের সব বাণিজ্যিক ভবন, রাজনৈতিক কার্যালয় ও অন্যান্য অবৈধ ভবনের তালিকা তৈরি করেছে। এই তালিকায় রয়েছে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ও। বিষয়টি নিয়ে খালেদা জিয়াসহ বিএনপির হাইকমান্ড উদ্বিগ্ন বলে জানা গেছে।