শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

‘সুচিকিৎসায় মনোনিবেশ করলে টাকাই ডাক্তারের পেছনে ঘুরবে’

প্রকাশিতঃ বৃহস্পতিবার, এপ্রিল ১৯, ২০১৮, ৭:০৯ অপরাহ্ণ

চট্টগ্রাম: টাকার পেছনে ছোটাছুটি না করে সুচিকিৎসায় মনোনিবেশ করলে টাকাই ডাক্তারের পেছনে ঘুরবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ও মেডিকেল কলেজের সপ্তম ব্যাচের শিক্ষার্থীদের ইন্টার্নশীপ সমাপনি ও সনদ বিতরণ অনুষ্ঠানে মেয়র এ কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, ডাক্তারদের বন্ধু ডাক্তার। সাধারণ রোগীরা যাতে ডাক্তারের বন্ধু হয় সে ধরনের সুমধুর ব্যবহার দেয়ার মত মানসিকতা অর্জন করতে হবে। ডাক্তারদের শিক্ষার কোন শেষ নেই। নতুন নতুন রোগী ও নতুন নতুন রোগ ডাক্তারদের সামনে প্রতিনিয়তই আসবে সেদিক বিবেচনায় ডাক্তারদের শিক্ষার কোন শেষ নেই। আজীবনই প্রশিক্ষণ গ্রহণ করে রোগীদের সেবা দিতে হবে।

মা ও শিশু হাসপাতাল ও কলেজের নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর ডা. এম এ তাহের খানের সভাপতিত্বে অনুষ্ঠানে উক্ত প্রতিষ্ঠানের নির্বাহী কমিটির সাধারন সম্পাদক ডা. আঞ্জুমান আরা ইসলাম, বিএমএ চট্টগ্রাম এর সভাপতি ডা. মো. মুজিবুল হক খান, সাধারন সম্পাদক ডা.ফয়সল ইকবাল চৌধুরী, ডা. অসিম কুমার প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইন্টার্ণশীপ ডাক্তারদের সংগঠনের সভাপতি ডা. মো.নাজমুস সাকিব। অনুষ্ঠান শেষে মেয়র ডাক্তারদের মাঝে সনদ বিতরণ করেন এবং ডাক্তারদের বিভিন্ন প্রতিযোগিতার পুরষ্কারও তুলে দেন।

এসআর/একুশে