বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

‘সন্ত্রাসবাদ মোকাবেলায় অগ্রণী ভূমিকা পালন করছে ছাত্রলীগ’

প্রকাশিতঃ Friday, July 22, 2016, 4:38 pm

13738141_971586662968753_4017977942389090650_oসিঙ্গাপুর : কেক কাটা, গোলটেবিল আলোচনা ও শুভেচ্ছা বিনিময়ের মধ্যদিয়ে উদযাপিত হলো বাংলাদেশ ছাত্রলীগ সিঙ্গাপুর শাখা প্রতিষ্ঠার প্রথম বর্ষপূর্তি ।শুক্রবার সকালে সংগঠনের সাধারন সম্পাদক সুলতান মাহমুদ ও সহ-সভাপতি সোহাগ মাহমুদের সঞ্চালনায়, বিল্লাল হাওলাদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিঙ্গাপুর আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন রানা তন্ময়।

তিনি বলেন, ‌’সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশ ছাত্রলীগ অগ্রণী ভূমিকা পালন করছে। কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত আজ সবাই সোহাগ-জাকিরের নেতৃত্বে ঐক্যবদ্ধ। আমি আশা করি সুখে-দুঃখে ছাত্রলীগের কর্মীরা একে অপরের পাশে থাকবে। সভাপতির বক্তব্যে বিল্লাল হাওলাদার ‌‌‌‌‌বাংলাদেশ ছাত্রলীগ সিঙ্গাপুর শাখার সকল নেতৃবৃন্দ ও উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানান।

তিনি সিঙ্গাপুরে ছাত্রলীগ প্রতিষ্ঠা ও কমিটি গঠনের পূর্বাপর বর্ণনা করে বলেন, সিঙ্গাপুরের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের নিয়ে সর্বপ্রথম আমরাই ‌‌’জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ স্লোগান ও ছাত্রলীগের পতাকা উত্তোলন করি। আমরা কৃতজ্ঞতা জানাই বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ, সাধরণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম ও সাবেক দপ্তর সম্পাদক শেখ রাসেলসহ সকল নেতৃবৃন্দকে। যাদের সহায়তায় সিঙ্গাপুরের মাটিতে প্রথম আওয়ামী পরিবারের কোনো সংগঠন অনুমোদন পায়, যেটি ছিল সাত সদস্যের কমিটি। পরবর্তীতে ৯ মাসের মধ্যে ৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন বর্তমান ছাত্রসমাজের দুই কান্ডারী সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন। আমরা কৃতজ্ঞ তাদের প্রতি।

13707737_971586759635410_778195649102983746_nসিঙ্গাপুর শাখার অধীনস্ত একটি মহানগর কমিটি গঠিত হয়েছে। আরো একটি মহানগর কমিটি ও প্রতিটি বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ছাত্রলীগের পতাকা উড়ানোর লক্ষ্য সিঙ্গাপুর ছাত্রলীগ কাজ করছে বলে জানান বিল্লাল হাওলাদার।

প্রধান বক্তা সুলতান মাহমুদ বলেন, যার যার অবস্থান থেকে সন্ত্রাসবাদকে প্রতিহত করতে হবে। সন্ত্রাসবাদের বিরুদ্ধে জাতীয় ও পাড়া মহল্লায় প্রতিরাধ কমিটি করার নির্দেশ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা ঐক্যবদ্ধভাবে সন্ত্রাসবাদকে মোকাবেলা করবো।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহবুব আবেদীন, সেচ্ছাসেবকলীগের যুগ্ন আহ্বায়ক সাদ্দাম ভুঁইয়া, সদস্য সচিব মো আরিফ।

বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি সোহাগ মোহাম্মদ, যুগ্ন-সম্পাদক মাসুম, সাংগঠনিক সম্পাদক আরিফিন আরিফ, মহানগর সভাপতি মোঃ সোহান। উপস্থিত ছিলেন ছাত্রলীগ যুগ্ন সম্পাদক ইব্রাহিম হাওলাদার, রুবেল শেখ, মাসুদ আলম, মতিন রহমান প্রমুখ।