বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

চক্রান্ত ষড়যন্ত্রের কাছে বিএনপি মাথা নত করবে না

প্রকাশিতঃ Saturday, July 23, 2016, 6:50 pm

BNP-logoচট্টগ্রাম: চক্রান্ত ষড়যন্ত্রের কাছে বিএনপি মাথা নত করবে না বলে জানিয়েছেন বিএনপির চেয়াপার্সনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাছির উদ্দিন। শনিবার বিকেলে দলীয় কার্যালয় নাসিমন ভবন চত্ত্বরে চট্টগ্রাম মহানগর বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা জানান। বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দন্ডাদেশের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে এই সমাবেশের আয়োজন করা হয়।

মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, তারেক রহমান বাংলাদেশের গণমানুষের নেতা। তাকে বাদ দিয়ে বাংলাদেশে কোন নির্বাচন হবে না। তারেক রহমানকে সাজা দেওয়া আওয়ামী লীগের ষড়যন্ত্র। কোন চক্রান্ত ষড়যন্ত্রের কাছে বিএনপি মাথা নত করবে না। বরং এদেশের দেশপ্রেমিক জনতার শক্তিতেই এগিয়ে যাবে।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেন, বিএনপির স্বাধীনতা প্রিয় কোটি কোটি নেতাকর্মী আওয়ামী ষড়যন্ত্রকে পরাজিত করবেই। তারেক রহমানকে মামলা দিয়ে জনগণ থেকে বিচ্ছিন্ন করা যাবে না। সরকার জঙ্গিবাদ দমনে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়ে জনগণের দৃষ্টি অন্যদিকে প্রবাহিত করতে মিথ্যা মামলায় সাজা দিয়েছে।

নগর বিএনপির সহ-সভাপতি সামশুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলম শামীম, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আবুল হাশেম বক্কর, মহানগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান, নগর বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব সামশুল আলম।

এর আগে বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দন্ডাদেশের প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি ও যুবদল। তবে নগর যুবদল ও উত্তর জেলা বিএনপির কর্মসূচীতে পুলিশ বাঁধা দিয়েছে। এসময় পুলিশ নেতাকর্মীদের লাটিচার্জ করে বলেও অভিযোগ পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শনিবার বেলা ১২টার দিকে নগর যুবদলের প্রতিবাদ সমাবেশ শেষে মিছিল নিয়ে বের হওয়ার সময় নাসিমন ভবনের সামনে পুলিশ বাঁধা দেয়। এসময় দলীয় কার্যালয়ের গেইট বন্ধ করে দিলে নেতাকর্মীরা আটকা পড়েন। এসময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের হাতাহাতির ঘটনা ঘটে।

এর আগে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় চত্বরে নগর যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক মোহাম্মদ শাহেদ এর সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। এরপর তারা মিছিল নিয়ে বের হতে চাইলে পুলিশ বাঁধা দেয়। এরপর বেলা ৩ টায় সংগঠনের নাসিমন ভবন দলীয় কার্যালয় থেকে মিছিল বের করে উত্তর জেলা যুবদল। মিছিলটি কাজীর দেউরী মোড় থেকে শুরু হয়ে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। এতে পুলিশ বাঁধা দেয়নি। তবে বিকাল ৪ টার দিকে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির বিক্ষোভ মিছিল কাজির দেউরী মোড় থেকে শুরু হয়ে বিএনপির কার্যালয়ের দিকে যাওয়ার সময় পুলিশ বাধা দেয়। এসময় মিছিলে অংশগ্রহণকারী নেতাকর্মীদের উপর লাঠি চার্জ করে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে উত্তর জেলা বিএনপি নেতা ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, আবিদ চৌধুরী, ছাত্রদল নেতা রাসেল খান আহত হন।

কোতোয়ালী থানার ওসি জসিম উদ্দিন বলেন, শান্তিপূর্ণভাবে তারা কর্মসূচী পালন করেছে। পুলিশের পক্ষ থেকে কোন বাঁধা দেওয়া হয়নি। দলীয় কোন নেতাকর্মীকে আটকও করা হয়নি।