বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

অস্ত্রোপচার করাতে হবে মোস্তাফিজকে

প্রকাশিতঃ Friday, July 29, 2016, 2:49 pm

mustafizঢাকা: ইনজুরি যেন পিছু ছাড়ছে না মোস্তাফিজের। চলতি বছর প্রত্যেকটি আসরেই ইনজুরি তাকে ভুগিয়েছে। কয়েকদিন আগে ইংল্যান্ডে কাউন্টি খেলতে গিয়েও ইনজুরিতে পড়েন বাংলাদেশি এই পেসার। দীর্ঘদিন ধরে বাঁ-কাঁধের চোটই ভোগাচ্ছে মোস্তাফিজকে। এই চোট সারাতে এবার অস্ত্রোপচার করাতেই হচ্ছে তাকে।

মোস্তাফিজের দ্বিতীয় এমআরআই রিপোর্ট দেখে এমনই পরামর্শ দিয়েছেন ইউনিভার্সিটি অব গ্রিনউইচের চিকিৎসক টনি কোচার। আর অস্ত্রোপচার করালে কয়েক মাস মাঠের বাইরে থাকতে হবে মোস্তাফিজকে। সেক্ষেত্রে আগামী অক্টোবরে ঘরের মাঠে অনুষ্ঠেয় ইংল্যান্ড সিরিজে মোস্তাফিজকে ছাড়াই মাঠে নামতে হতে পারে বাংলাদেশকে।

মোস্তাফিজের প্রথম এমআরআই রিপোর্টে স্ল্যাপ সমস্যা ধরা পড়ে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী আবারও এমআরআই করানো হয়। এই রিপোর্ট দেখে চিকিৎসক জানিয়েছেন, এটি টাইপ-২ চোট। এ থেকে পরিপূর্ণভাবে সেরে উঠতে অস্ত্রোপচার ছাড়া কোনও উপায় নেই।

এ বিষয়ে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, বিসিবির কোচ, ফিজিও, চিকিৎসক এখন সাসেক্সের ফিজিও, চিকিৎসকদের সঙ্গে কথা বলবেন। এরপর তারা আমাদের পরবর্তী করণীয় সম্পর্কে বলবেন। যেখানে চিকিৎসা করালে সবচেয়ে ভালো হবে আমরা সেখানেই করাব।