বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

এবির জন্য দুই ক্ষুদে ভক্তের ভালোবাসা

প্রকাশিতঃ Saturday, October 20, 2018, 3:05 pm

রাকীব হামিদ : নিজ শহরে বাচ্চু। তবে এবার মঞ্চ মাতাতে নয়। নিথর দেহে এসেছেন ভক্তদের কাঁদাতে। শোকের এই মিছিলে শামিল হয়েছেন হাজারো ভক্তকূল। শেষবারের জন্যে প্রিয় গায়ককে দেখতে শনিবার সকাল থেকেই নগরীর মাদারবাড়ি বাচ্চুর নানার বাড়ি পরিণত হয় লোকে লোকারণ্যে। আবাল-বৃদ্ধ-বনিতার এই ভিড়ে এবির দুই ক্ষুদে ভক্তও এসেছিল তাকে এক নজর দেখতে।

পেয়াঁজি রঙের পাঞ্জাবি পরে এসেছিল দুই সহোদর সাজিদ ও জোবায়ের। একজন তৃতীয় শ্রেণী ও অন্যজন ৬ষ্ঠ শ্রেণিতে পড়ছে। থাকেন মাদারবাড়ি এক নম্বর গলিতে। প্রিয় শিল্পীর নিথর মুখ দেখতে বেলা ১টার দিকে অন্যান্যদের মতো সারিতে দাঁড়িয়ে অপেক্ষা করছিল তারা দুজ’ন। এসময় একুশে পত্রিকার সঙ্গে কথা হয় দুই ক্ষুদে ভক্তের।

সাজিদ জানায়, আইয়ুব বাচ্চুর সবগুলো গানই আমার খুব প্রিয়। বাসায় আব্বু-আম্মু যখন তার গান শুনতো তখন থেকেই ওনার ভক্ত। নিয়মিত গান শুনতাম এবির। যখন জানতে পারি মাদারবাড়িতে আনা হবে উনাকে, তখনই বাসা থেকে ছুটে আসি আমরা দুই ভাই।

আরেক ভাই জোবায়ের জানায়, এবিকে খুব ভালোবাসি। উনার গানগুলোতে মেতে থাকতাম। কনসার্ট হলেই টিভিতে দেখতাম ওনাকে। আর চট্টগ্রামে আসলে বাবা-মার কাছে বায়না ধরতাম তার কনসার্টে যাওয়ার। এখন থেকে আর ধরা হবে না বায়না।

একুশে/আরএইচ/এটি