শনিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩০ ভাদ্র ১৪২৬

চারদিন আগে কবরের জায়গা দেখেন আইয়ুব বাচ্চু!

প্রকাশিতঃ শনিবার, অক্টোবর ২০, ২০১৮, ৪:০৭ অপরাহ্ণ

সুমন চৌধুরী : মা’ই ছিল তার সব। তাই সুযোগ পেলেই চট্টগ্রাম এসে মায়ের কবর জিয়ারত করতেন আইয়ুব বাচ্চু। কিন্তু এবার জেয়ারত করতে এসে ঠিক করে গেলেন নিজের কবরের জায়গা।

শনিবার (২০ অক্টোবর) বেলা সাড়ে বারোটার দিকে আইয়ুব বাচ্চুর মামা মো. ফজলুল হক লোহানী বলেন, গত শনিবার আইয়ুব বাচ্চু চট্টগ্রাম আসে। চট্টগ্রাম এলে সে নানার বাড়িতেই থাকত। সবসময় মায়ের কবর জিয়ারত করতে বটতলি রেল স্টেশন সংলগ্ন বাইশমহল্লা চৈতন্যগলি কবরস্থানে যেত। কিন্তু এবার সে মায়ের কবর জেয়ারত শেষে কবরস্থানের তত্ত্বাবধায়ক জাফরকে তিন হাজার টাকা বকশিস দেয়। এরপর জাফরকে নিজের জন্য একটি কবরের জায়গা ঠিক করতে বলে। জাফরের উদ্ধৃতি দিয়ে এই কথা বলার পর কেঁদে দেন মামা ফজলুল লোহানী।

তিনি বলেন, বাচ্চু হয়ত জানত সে মারা যাবে। তাই সে জাফরকে কবরের জায়গা ঠিক করতে বলেছিল। এবং এটা বলার ৪ দিনের মাথায় সে মারা গেল। তাঁর এ মৃত্যু কিছুতেই মেনে নেবার নয়।

জানা গেছে, শেষবার চট্টগ্রাম থেকে ফিরে ঢাকায় প্রথম কমসার্ট করেন জনপ্রিয় সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু। এরপর রংপুরে লাইভ কনসার্ট করেন আইয়ুব বাচ্চু। তিনি দীর্ঘদিন ধরে হৃদযন্ত্রের অসুস্থতায় ভুগছিলেন। তার হার্টের কার্যক্ষমতা ছিলো ৩০ শতাংশ। সর্বশেষ তিনি গত সপ্তাহে স্কয়ার হাসপাতালেই চিকিৎসা নিয়েছেন। বৃহস্পতিবার সকাল ৯টা ৫৫ মিনিটে সেখানেই তিনি মারা যান।

ব্যান্ড দল এলআরবির লিড গিটারিস্ট ও ভোকালিস্ট আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গীতিকার, সুরকার এবং প্লেব্যাক শিল্পী। আইয়ুব বাচ্চু চলে গেলেও তার গান ও গিটারের ছয় তারের সুর বাঙালি শ্রোতাদের হৃদয়ে ধ্বনিত হবে আজীবন।

একুশে/এসসি/এটি