বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

কালোবাজারে টিকেটের ছড়াছড়ি, হিজড়ারাও পিছিয়ে নেই বিক্রিতে

প্রকাশিতঃ Wednesday, October 24, 2018, 2:25 pm

কাউন্টারে টিকেট নেই। মিলছে কালোবাজারে। টিকেট বিক্রিতে পিছিয়ে নেই হিজড়ারাও। ছবি : আকমাল হোসেন

রাকীব হামিদ, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে : দুপুরেই মাঠে নামছে বাংলাদেশ-জিম্বাবুয়ে দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় এই ম্যাচ দেখতে সকাল থেকেই স্টেডিয়াম এলাকায় জড়ো হতে শুরু করেন ক্রীড়ামোদীরা।

ঘরের মাঠে তামিম না থাকলেও, বাংলাদেশ দলের খেলা মিস করতে চান না তারা। তাই তো টিকেটের জন্য দীর্ঘ অপেক্ষা। তারপরও কাউন্টারে মিলছে না কোনো টিকেট। কাউন্টারে টিকেটের হাহাকার হলেও, বাইরে কালোবাজারে টিকেটের ছড়াছড়ি।

বুধবার দুপুর ১২ টায় স্টেডিয়ামের পাশে বিটাক মোড়ে কাউন্টারের সামনে গেলে দেখা যায় এমন চিত্র। সেখানে হাকডাক দিয়ে টিকেট বিক্রির জানান দিচ্ছে তারা। ইস্টার্ন নিয়ে ওয়েস্টার্ন। গ্র‍্যান্ড স্ট্যান্ড থেকে ভিআইপি সব ধরনের টিকেট মিলছে তাদের কাছে। ১০০ টাকার টিকেট বিক্রি হচ্ছে ৪০০ থেকে ৫০০ টাকায়। ১৫০ টাকার টিকেট ৭০০ টাকা।

স্টেডিয়ামের পাশেই বিটাক মোড়ে এ প্রতিবেদক গেলেই টিকেটের জন্যে ছুটে আসে এক তরুণ। নাম পরিচয় গোপন রেখে ক্রেতা হিসেবে টিকেট আছে কিনা জানতে চাইলে রহমান আসিফ নামে ওই তরুণ জানান, ওয়েস্টার্ন গ্যালারির দুটি টিকেট আছে। প্রতি টিকেট ৪৫০ টাকা। কোনো দামাদামি হবে না।

তার সাথে কথা শেষ করে সামনে এগুতেই দেখা মিলে দাড়ি টুপে পাঞ্জাবি পরিহিত আরেক তরুণের সাথে। কথায় কথায় তিনি জানালেন ৫০০ টাকা মূল্যের একটি টিকেট আছে। গতকাল লাইনে দাঁড়িয়ে কিনেছেন একটু বাড়তি লাভের আশায়। নির্ধারিত মূল্যের চেয়ে কিছুটা বাড়তি পেলেও বিক্রি করে দিবেন।

একটু কৌশলী হয়ে তার কাছ দুইটি টিকেটের প্রয়োজন জানালে তিনি বলেন, যা লাগবে তা দিতে পারবেন। এ দুই তরুণের মতো শতাধিক ব্যক্তি প্রকাশ্যে টিকেট বিক্রি করছেন। টিকেট বিক্রিতে পিছিয়ে নেই হিজড়ারা। পায়েল নামে এক হিজড়াকেও টিকেট বিক্রি করতে দেখা যায়। তিনি জানান, সব গ্যালারির টিকেট আছে।

তবে এসময় পুলিশের কোনো বাড়তি নজরদারি দেখা যায়নি। নিয়মরক্ষার দায়িত্ব পালন করতে কাউন্টারের পাশে ঠাঁই দাঁড়িয়ে থাকতে দেখা যায় পুলিশ সদস্যের। এ ব্যাপারে কথা বলতে চাইলেও কোনো পুলিশ কর্মকর্তা মন্তব্য দিতে অপরাগতা প্রকাশ করেন।

শুধু স্টেডিয়াম এলাকায় নয়। অনলাইনেও টিকেটের ছড়াছড়ি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বিভিন্ন পাবলিক গ্রুপে দেয়া হয়েছে টিকেট বিক্রির শত শত পোস্ট। টিকেটের ছবিসহ দেয়া এসব পোস্টে দর কষাকষির জন্য যোগাযোগের নাম্বারও দেয়া হয়েছে।

তবে বাড়তি দামেও টিকেট কিনতে রাজি চট্টগ্রামের দর্শকরা। কারণ তামিমের হোমগ্রাউন্ড বলে কথা। মাঠে তামিম না থাকলেও, টিম টাইগারদের উৎসাহ জোগাতে বাড়তি মূল্যে টিকেট কিনে গ্যালারিতে থাকতে বদ্ধপরিকর চট্টগ্রামের দর্শকরা।

একুশে/আরএইচ/এটি