১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, বুধবার

গণভবনের সংলাপে যাচ্ছেন ঐক্যফ্রন্টের ১৭ নেতা

প্রকাশিতঃ মঙ্গলবার, অক্টোবর ৩০, ২০১৮, ৭:৫৬ অপরাহ্ণ


ঢাকাঃ গণভবনে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর আমন্ত্রণে সংলাপে জাতীয় ঐক্যফ্রন্টের ১৭ নেতা যাচ্ছেন। যাদের নেতৃত্ব দিবেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। এতে ঐক্যফ্রন্টের বৃহৎ শরীক দল বিএনপির ৬ নেতাও রয়েছেন।

মঙ্গলবার বিকেলে মতিঝিলে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে একথা বলেন ঐক্যফ্রন্টের মুখপাত্র আ স ম আব্দুর রব।

তিনি জানান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার এবং গয়েশ্বর চন্দ্র রায় থাকছেন। এছাড়া নাগরিক ঐক্য থেকে থাকবেন মাহমুদুর রহমান মান্না ও এসএম আকরাম। গণফোরাম থেকে মোস্তফা মহসিন মন্টু ও সুব্রত চৌধুরী। জেএসডি থেকে আ স ম আব্দুর রব, আব্দুল মালেক রতন, তানিয়া রব। ঐক্য প্রক্রিয়া থেকে সুলতান মোহাম্মদ মনসুর, আ ব ম মোস্তফা আমিন ও স্বতন্ত্র হিসেবে থাকবেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

আ স ম রব বলেন, সংলাপে সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ৭ দফার ভিত্তিতে আলোচনা হবে। আমরা সংলাপের আহ্বান করে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলাম। তিনি আমাদের প্রস্তাবে সাড়া দিয়ে গণভবনে সংলাপের আমন্ত্রণ জানিয়েছেন। সংলাপে দেশ ও গণতন্ত্রের স্বার্থে আলোচনা হতে হবে। সংসদ নির্বাচনকে সামনে রেখে যেন গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে এটা নিয়ে আলোচনা হবে। এরপর আমরা পরবর্তীতে রাজশাহী, বরিশালসহ পুরো দেশে জনসভা করবো। সুশীল সমাজ, ওলামা মাশায়েখ, পেশাজীবীদের সঙ্গেও আমরা বৈঠক হবে।

টানা দুই মামলায় বেগম খালেদা জিয়ার সাজা হওয়া নিয়ে রব বলেন, খালেদা জিয়া তিন তিন বারের প্রধানমন্ত্রী। মাত্র দুই কোটি টাকার জন্য তিনি যে মামলার শিকার তা অন্যায়। তার বিরুদ্ধে রায় রাজনৈতিক প্রতিহিংসাবশত। এটা চলতে পারে না।

এদিকে ড. কামাল হোসেনের সঙ্গে আলোচনা ছাড়া কেউ কিছু বললে সেটা ঐক্যফ্রন্টের বক্তব্য হবে না বলেও জানান তিনি।

একুশে পত্রিকা/আরএইচ