বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

রামপাল নিয়ে মাঠে নামার ঘোষণা হান্নান শাহ’র

প্রকাশিতঃ Sunday, August 28, 2016, 11:04 pm

hannanরামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ কাজ বন্ধে জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি মাঠে নামবে বলে হুঁশিয়ারি দিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ।

রবিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক অনুষ্ঠানে তিনি এই হুঁশিয়ারি দেন। সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী প্রজন্ম-৭১ কেন্দ্রীয় কমিটি এই গোলটেবিল বৈঠকের আয়োজন করে।

শনিবার গণভবনে রামপাল নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রামপালবিরোধীদের উদ্দেশে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের জবাবে হান্নান শাহ বলেন,‘আপনি বলেছেন রামপালের বিরোধীতা করলে বিদ্যুৎ বন্ধ করে দেয়া হবে।তাহলে কি আপনি যেখানে থাকেন (গণভবন) সেই বাড়ি কি জেনারেটর দিয়ে চলবে।তাহলে আমরাও জেনারেটর দিয়ে চলবো। বাংলাদেশে তো বিদ্যুৎ এমনিতেই ২০ঘণ্টা থাকে না। আর চার ঘণ্টা বন্ধ করলে কিছু হবে না।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন,‘আমরা জনগণকে নিয়ে আন্দোলন করবো।দেখি আপনি (প্রধানমন্ত্রী) বিদ্যুৎ বন্ধ করতে পারেন কিনা।’

হান্নান শাহ বলেন, রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করতে দেয়া হবে না। কিন্তু সরকার এরপরও যদি রামপালে বিদ্যুৎ নির্মাণ করে তাহলে আমরা অবশ্যই এর প্রতিবাদে রাজপথে নামবো।

তিনি আরও বলেন,আপনি (প্রধানমন্ত্রী) অর্ডার দিয়ে দিয়ে মন্ত্রী বানাতে পারবেন, কিন্তু সুন্দরবন বানাতে পারবেন না।তাই রামপালে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করা যাবে না।এর প্রতিবাদে আন্দোলনের ডাক দিলে মানুষ রাস্তায় নেমে আসবে।’

তিনি অভিযোগ করেন,রামপালের কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণকে কেন্দ্র করে সরকারের কর্তাব্যক্তিরা সাত টাকার বালু চৌদ্দ টাকা এমনকি সতের টাকায় বিক্রি করছে। তারা অর্থনৈতিকভাবে লাভবান হওয়ার কারণে রামপালকে ইস্যু করেছে এবং বলছে রামপালে বিদ্যুৎকেন্দ্র করবেন।

ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে এতে জাপগা সভাপতি শফিউল আলম প্রধান, ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, শাম্মী আখতার প্রমুখ বক্তব্য রাখেন।