বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

‘বিদেশিরা বাংলাদেশে প্রবেশের সুযোগ খুঁজছে’

প্রকাশিতঃ Friday, September 2, 2016, 6:32 pm

জঙ্গিবাদ দমনের নামে বিদেশিরা বাংলাদেশে প্রবেশের সুযোগ খুঁজছে বলে অভিযোগ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে শ্রমিক ফেডারেশনের জাতীয় কনভেনশনে তিনি এ অভিযোগ করেন। এসময় নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, জঙ্গিবাদের মাধ্যমে গার্মেন্টস খাত ধ্বংস হচ্ছে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরির সফর নিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, ‘জন কেরি ঢাকায় এসে যে কথাটি বলার চেষ্টা করেছেন, তা হলো বাংলাদেশের জঙ্গিদের সঙ্গে আইএসের যোগসূত্র রয়েছে। আমরাও এটা কখনো অস্বীকার করিনি। আমরা বলে এসেছি, এই জঙ্গিদের সঙ্গে আন্তর্জাতিক সম্পর্ক রয়েছে। বিশেষ করে পাকিস্তানের আইএসআই ও অন্যান্য জঙ্গি সংগঠনের সঙ্গে। কিন্তু তার অর্থ এই নয় যে এই জঙ্গি দমনের নামে আজকে মার্কিনদের পা ফেলার জায়গা করে দিতে হবে।’

জঙ্গি দমনে সরকার জিরো টলারেন্সে রয়েছে উল্লেখ করে শ্রমিক কনভেনশনে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, জঙ্গি কোনো ইসলামি পন্থা কিংবা ইসলামের কোনো বিধিবিধান নয়। জঙ্গিবাদের সঙ্গে একমাত্র জংলিদের তুলনা চলে। যখন বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে, তখন দেশকে পেছনের দিকে নিয়ে যেতেই এসব জঙ্গি হামলা।

বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সভাপতি হামিদুর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে কনভেনশনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক আমিরুল হক। বক্তব্য দেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, সাংসদ বেগম হাজেরা খাতুন, শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের ওয়াজেদুল ইসলাম খান, বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের রাজেকুজ্জামান রতন প্রমুখ।