শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

চবির দুটি হলে তল্লাশি, তরুণীসহ আটক ১৮

প্রকাশিতঃ ২৫ ফেব্রুয়ারী ২০১৯ | ১:৪৩ অপরাহ্ন


চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাহাজালাল ও সোহরাওয়ার্দী আবাসিক হলে তল্লাশি চালিয়ে বহিরাগত এক ছাত্রীসহ ১৮ জনকে আটক করা হয়েছে।

সোমবার দিবাগত রাত ২টা থেকে চারটা পর্যন্ত দুটি হলে হাটহাজারী থানা পুলিশের সহায়তায় বিশ্ববিদ্যালয় প্রশাসন তল্লাশি অভিযান চালায়।

এ সময় সোহরাওয়ার্দী হলের গেস্টরুম থেকে তালাবদ্ধ অবস্থায় এক বহিরাগত তরুণীসহ দুটি হল থেকে ছাত্রলীগের তিনটি গ্রুপ- ভিএক্স, সিক্সটি নাইন ও একাকারের প্রায় ১৮ জনকে আটক করা হয়েছে। তবে আটককৃতদের নাম পরিচয় তাৎক্ষণিক পাওয়া যায়নি। অভিযানের সময় একটি আগ্নেয়াস্ত্রসহ একাধিক দেশীয় অস্ত্র পাওয়া গেছে।

চবির সহকারী প্রক্টর লিটন মিত্র ও হেলাল উদ্দিন আহমেদের উপস্থিতিতে অভিযান পরিচালনা করেন হাটহাজারী সার্কেলের সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম ও হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর।

ক্যাম্পাসে চলমান ছাত্রলীগের সিক্সটি নাইন গ্রুপের সঙ্গে ভিএক্স, একাকার, আরএস ও উল্কা গ্রুপের সংঘর্ষের কারণে ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে।ক্যাম্পাসের অস্থিতিশীল অবস্থা এড়াতে এ অভিযান চালায় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আলী আজগর চৌধুরী বলেন, পুলিশের সহায়তায় বিশ্ববিদ্যালয় প্রশাসন দুটি হলে তল্লাশি চালিয়েছে। এ সময় বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ। অস্ত্রও পাওয়া গেছে।