রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

একই বিমানের সহ-পাইলট মা ও মেয়ে

প্রকাশিতঃ বৃহস্পতিবার, মার্চ ২১, ২০১৯, ৫:১২ অপরাহ্ণ


ক্যালিফোর্নিয়া: ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেস থেকে জর্জিয়ার আটলান্টা। প্রতিদিন এই রুটে চলে বেশ কয়েকটি বিমান; যাতায়াত করেন কয়েক হাজার যাত্রী। কিন্তু গত ১৭ মার্চের লস অ্যাঞ্জেলেস থেকে আটলান্টাগামী ডেল্টা এয়ারলাইন্সের একটি বিমানের যাত্রীদের কাছে দিনটা অন্যরকম হয়ে থেকে যাবে। কারণ সেই দিন ওই ডেল্টা এয়ারলাইন্সের বিমানের সহকারী পাইলট হিসেবে ছিলেন দুই মহিলা, এবং সম্পর্কে যাঁরা মা এবং মেয়ে।

বিমানে তার সহ-পাইলট হিসেবে একই পরিবারের দুই প্রজন্মের এই দুই মহিলাকে দেখে উচ্ছ্বসিত হয়ে পড়েন সেই বিমানের চালক জন আর ওয়াট্রেটও। তিনি ওই মা-মেয়ের ছবি তুলে পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। তার পরই ইন্টারনেটে ভাইরাল হয়ে যায় বিমানের সহ-পাইলট সেই মা-মেয়ে।

টুইটারে এই মা-মেয়ের ছবি পোস্ট করার পরেই তা ব্যাপক সাড়া ফেলে নেটিজেনদের মধ্যে। এখনও অবধি প্রায় ৪১ হাজার মানুষ ছবিটিকে লাইক করেছেন এবং ছবিটি রিটুইট হয়েছে ১৬ হাজারেরও বেশি।

ওয়াট্রেট নিজেও পরে এই ছবিটিই রিটুইট করে তার ক্যাপশনে লিখেছেন, তরুণী বা যুবতীদের জন্য এই মা-মেয়ের গল্প অত্যন্ত অনুপ্রেরণাদায়ক।

সোশ্যাল মিডিয়ায় অনেকে শুভেচ্ছা জানিয়েছেন এই মা-মেয়ে জুটিকে। নিজেদের সমস্ত ইগো ভুলে নিজেদের পেশাকে সম্মান করবার এই ঘটনাকে অত্যন্ত শিক্ষণীয় বলেও উল্লেখ করেছেন কেউ কেউ।

মহান বিজয় দিবস ২০১৯ উপলক্ষে একুশে পত্রিকা কর্তৃক একটি বিশেষ সংখ্যা প্রকাশের উদ্যেগকে স্বাগত জানাই। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ হতে উক্ত প্রকাশনার সাথে সংশ্লিষ্ট সকলকে জানাই-

বিজয় দিবসের শুভেচ্ছা

একটি সুখী, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্র স্বপ্নীল ও ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার এবং সন্ত্রাসমুক্ত পরিবেশ প্রতিষ্টার প্রত্যয় নিয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ নিজস্ব উন্নয়ন কর্মসূচি এবং ২৮ টি ন্যস্ত বিভাগের বিভাগীয় কার্যক্রমের সমন্বয় সাধনসহ নিম্নবর্ণিত কার্যদি গ্রহণ ও বাস্তবায়ন করছেঃ

১) শিক্ষা
২) স্বাস্থ্য সেবা
৩) কৃষি
৪) মৎস্য ও প্রাণি সম্পদ
৫) ক্ষুদ্র ও কুটির শিল্প
৬) যোগাযোগ
৭) পানীয় জল ও স্যানিটেশন
৮) সমবায় ও সমাজ সেবা কার্যক্রম
৯) ক্রীড়া ও সংস্কৃতি কর্মকান্ড
১০) স্থানীয় পর্যটন
১১) আইসিটি সেক্টর উন্নয়ন এবং
১২) মানব সম্পদ উন্নয়ন ইত্যাদি।

একটি উন্নত, সমৃদ্ধ, আধুনিক ও সম্প্রীতিত মডেল জেলা হিসেবে বান্দরবানকে গড়ে তোলাই হলো আমাদের দৃঢ় অঙ্গীকার-

ক্য শৈ হ্লা
চেয়ারম্যান
বান্দরবান পার্বত্য জেলা পরিষদ
বান্দরবানান