শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬

চট্টগ্রামের তিনমন্ত্রীই বিদেশে!

প্রকাশিতঃ বৃহস্পতিবার, মার্চ ২১, ২০১৯, ৯:০১ অপরাহ্ণ

এম সামুন হোসেন : চট্টগ্রামের তিনমন্ত্রীই এখন বিদেশে! শত ব্যস্ততার মাঝেও নিজ নির্বাচনী এলাকায় প্রতি শুক্রবার ছুটে আসেন সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা দুইমন্ত্রী ও এক উপমন্ত্রী। সপ্তাহে নিজ এলাকার মানুষের সাথে সাক্ষাৎ না করলে যে নয়। কিন্তু বিদেশে অবস্থান করায় আগামীকাল (শুক্রবার) চট্টগ্রামবাসী পাচ্ছেন না তাদের।

তাঁরা হলেন চট্টগ্রাম-৭ আসন থেকে নির্বাচিত তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, চট্টগ্রাম-১৩ আসন থেকে নির্বাচিত ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধরী জাবেদ এবং চট্টগ্রাম-৯ আসন থেকে নির্বাচিত শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ওমরা পালনের জন্য মক্কার উদ্দেশ্যে বুধবার (২0 মার্চ) সন্ধ্যায় দেশ ছেড়েছেন। আগামি ২৪ মার্চ ওমরা পালনশেষে তাঁর দেশে ফেরার কথা রয়েছে।

সম্প্রতি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুইটি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় ইসলামী দেশগুলোর সংগঠন ওআইসির জরুরী বৈঠকে অংশ গ্রহণ করতে ২১ মার্চ (বৃহস্পতিবার) সন্ধ্যায় ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

এছাড়া শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল জাতিসংঘে শিক্ষা মন্ত্রণালয়ের একটি মিশনে যোগ দিতে গেল সপ্তাহে নিউইয়র্ক গেছেন।

একুশে/এমএস/এসসি