সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ২ পৌষ ১৪২৬

এবার নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি

প্রকাশিতঃ শুক্রবার, মার্চ ২২, ২০১৯, ৬:২৯ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক : সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা অ’ডুর্নকে হত্যার হুমকি দেওয়া হয়েছে বলে জানিয়েছে নিউ জিল্যান্ড হেরাল্ড।

দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরদার্ন ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে নৃশংস সন্ত্রাসী হামলায় মুসলিমদের পাশে দাঁড়িয়ে সারাবিশ্বের মন জয় করেছেন। তিনি হিজাব পরে সবার খোঁজ নিয়েছেন, মসজিদে গিয়েছেন, সবার উদ্দেশে বক্তব্য দিয়েছেন। এজন্য তিনি মুসলিমদের মন জয় করলেও তাকে হত্যার হুমকি দিয়েছে সন্ত্রাসীরা। খবর : নিউজিল্যান্ডের প্রধান সংবাদ মাধ্যম ওটাগা টাইমস।

প্রতিবেদনে বলা হয়, একটি টুইটার একাউন্ট থেকে ‘একটি বন্দুকের’ ছবি পোস্ট করে সেটির নিচে ‘এরপর আপনি’ ক্যাপশন লিখে প্রধানমন্ত্রীকে পাঠানো হয়।

অনেক টুইটার ব্যবহারকারী ওই পোস্টের বিরুদ্ধে রিপোর্ট করলে প্রায় ৪৮ ঘণ্টা পর টুইটার কৃর্তপক্ষ একাউন্টটি বন্ধ করে দেয়।

এ বিষয়ে পুলিশের এক মুখপাত্র বলেন, পুলিশ টুইটারে ওই পোস্ট সম্পর্কে জানতে পেরেছে এবং সেটির বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।

ওই একাউন্ট থেকে অন্য একটি পোস্টে অ’ডুর্ন ও নিউ জিল্যান্ড পুলিশকে উদ্দেশ করে একই ধরনের ছবি পোস্ট করে লেখা হয়, পরবর্তীতে আপনি।

একাউন্টটিতে ইসলাম বিরোধী এবং ‘শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদ’ নিয়ে অনেক পোস্ট ছিল বলেও জানায় নিউ জিল্যান্ড হেরাল্ড।

টুইটারের এক মুখপাত্র বলেন, ওই টু্ইট সম্পর্কে প্রথম রিপোর্ট পাওয়ার পরপরই আমরা ব্যবস্থা গ্রহণ করি। ক্রাইস্টচার্চে হামলা নিয়ে সব ধরনের নৃশংস ও অবৈধ পোস্ট টুইটার থেকে মুছে দিতে আমাদের কর্মীরা অত্যন্ত সক্রিয়ভাবে কাজ করছে।

আমরা টুইটার ব্যবহারকারীদের এ ধরনের কিছু চোখে পড়ার সঙ্গে সঙ্গে রিপোর্ট করার আহ্বান জানাচ্ছি, যাতে আমরা ব্যবস্থা নিতে পারি। আমরা আইনশৃঙ্খলা বাহিনীর সব ধরনের তদন্ত কাজেও সহায়তা করছি।

একুশে/ডেস্ক/এসসি

মহান বিজয় দিবস ২০১৯ উপলক্ষে একুশে পত্রিকা কর্তৃক একটি বিশেষ সংখ্যা প্রকাশের উদ্যেগকে স্বাগত জানাই। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ হতে উক্ত প্রকাশনার সাথে সংশ্লিষ্ট সকলকে জানাই-

বিজয় দিবসের শুভেচ্ছা

একটি সুখী, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্র স্বপ্নীল ও ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার এবং সন্ত্রাসমুক্ত পরিবেশ প্রতিষ্টার প্রত্যয় নিয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ নিজস্ব উন্নয়ন কর্মসূচি এবং ২৮ টি ন্যস্ত বিভাগের বিভাগীয় কার্যক্রমের সমন্বয় সাধনসহ নিম্নবর্ণিত কার্যদি গ্রহণ ও বাস্তবায়ন করছেঃ

১) শিক্ষা
২) স্বাস্থ্য সেবা
৩) কৃষি
৪) মৎস্য ও প্রাণি সম্পদ
৫) ক্ষুদ্র ও কুটির শিল্প
৬) যোগাযোগ
৭) পানীয় জল ও স্যানিটেশন
৮) সমবায় ও সমাজ সেবা কার্যক্রম
৯) ক্রীড়া ও সংস্কৃতি কর্মকান্ড
১০) স্থানীয় পর্যটন
১১) আইসিটি সেক্টর উন্নয়ন এবং
১২) মানব সম্পদ উন্নয়ন ইত্যাদি।

একটি উন্নত, সমৃদ্ধ, আধুনিক ও সম্প্রীতিত মডেল জেলা হিসেবে বান্দরবানকে গড়ে তোলাই হলো আমাদের দৃঢ় অঙ্গীকার-

ক্য শৈ হ্লা
চেয়ারম্যান
বান্দরবান পার্বত্য জেলা পরিষদ
বান্দরবানান