বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

এরদোগানের সঙ্গে একান্ত আলাপ ভূমিমন্ত্রীর

প্রকাশিতঃ শুক্রবার, মার্চ ২২, ২০১৯, ৮:২৬ অপরাহ্ণ


ইস্তাম্বুল: একসাথে হলেন তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তায়িপ এরদোগান ও বাংলাদেশের ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ; করলেন শুভেচ্ছা বিনিময়।

শুক্রবার অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশন (ওআইসি) এর জরুরী বৈঠকে তুর্কী রাষ্ট্রপতি এরদোগানের সঙ্গেও একান্ত আলাপ করতে দেখা যায় বাংলাদেশ প্রতিনিধি দলের প্রধান ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদকে।

কী কথা তাদের মধ্যে হয়েছে, তা জানা যায়নি।

তুরস্কের বানিজ্যিক রাজধানী ইস্তাম্বুলে ওআইসির নির্বাহী কমিটির চেয়ারম্যান তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তায়িপ এরদোগানের সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

গত ১৫ মার্চ নিউজিল্যান্ডে সংঘটিত সন্ত্রাসী হামলার নিন্দা জানানাে হয় এবং সেখানে বসবাসরত মুসলিমদের সাথে একাত্মা ও সংহতি প্রকাশের জন্য ওআইসির এই জরুরী বৈঠক ডাকে তুরস্ক। তুরস্ক সরকারের অনুরোধে পাঠানাে হয় বাংলাদেশ প্রতিনিধি দল।

বৈঠকে তুর্কী রাষ্ট্রপতি রিসেপ তায়িপ এরদোগান বলেন, মানবতার ভবিষ্যত বিকাশের হুমকির বিরুদ্ধে পদক্ষেপ নেবে মুসলিম দেশগুলো। এরদোগান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন সন্ত্রাসী হামলার প্রতিক্রিয়ার প্রশংসা করেন এবং এটি বিশ্বজুড়ে সকল নেতাদের জন্য একটি মডেল বলে মন্তব্য করেন।

সত্য প্রদর্শন আর মসজিদগুলিতে সন্ত্রাসী হামলার বিরুদ্ধে তাদের দৃঢ় অবস্থানের জন্য নিউজিল্যান্ড কর্তৃপক্ষ, জনগণকে ধন্যবাদ জানান রাষ্ট্রপতি রিসেপ এরদোগান।

নিউজিল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী উইনস্টন পিটারসম, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি সহ মুসলিম বিশ্বের দেশগুলোর প্রতিনিধিদল এতে অংশ নেয়।