সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬

এবারের বিশ্বকাপে সর্বোচ্চ রান সাকিবের

প্রকাশিতঃ শনিবার, জুন ৮, ২০১৯, ১১:২৪ অপরাহ্ণ


লন্ডন: বিশ্ব ক্রিকেটে বিভিন্ন রেকর্ড নিজের ঝুলিতে নিয়েছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। এবারের বিশ্বকাপের শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করে যাচ্ছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

আগের দুই ম্যাচে ৭৫ ও ৬৪ রান করা সাকিব শনিবার সেঞ্চুরি করেন। বিশ্বকাপ ক্রিকেটে এটাই তার প্রথম সেঞ্চুরি। এদিন ৯৫তম বলে সেঞ্চুরি করেন সাকিব। বাংলাদেশ দলের হয়ে বিশ্বকাপে এটা দ্রুততম সেঞ্চুরি।

এর আগে বিশ্বকাপে প্রথম বাংলাদেশি হিসেবে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করেন মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি নিউজিল্যান্ডের বিপক্ষে ১১১ বলে আর ইংল্যান্ডের বিপক্ষে ১৩০ বলে শতরানে পৌঁছান।

শনিবার ইংলিশদের বিপক্ষে সাকিব বেন স্টোকসের বলে বোল্ড হওয়ার আগে ১১৯ বলে ১২টি চার ও একটি ছক্কার সাহায্যে ১২১ রান করেন। আর এই রান করার মধ্য দিয়ে এবারের বিশ্বকাপে তিন ম্যাচে সাকিবের সংগ্রহ ২৬০।

এদিন সেঞ্চুরি করার মধ্য দিয়ে সাকিব জেসন রয় এবং জস বাটলারকে ছাড়িয়ে রান সংগ্রহের দিক থেকে শীর্ষে উঠে যান।

তিন ম্যাচে একটি সেঞ্চুরি ও দুটি হাফসেঞ্চুরিসহ সাকবের রান খন ২৬০ রান। এ পর্যন্ত তিনিই ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে রয়েছেন।

বিশ্বকাপে ব্যাটসম্যানদের মধ্যে দ্বিতীয় অবস্থানে থাকা ইংলিশ ওপেনার জেসন রয়ের তিন ম্যাচে সংগ্রহ ২১৫ রান। সমান ম্যাচে আরেক ইংলিশ ক্রিকেটার জস বাটলারের সংগ্রহ ১৮৫।

এছাড়া ইংলিশ ব্যাটসম্যান জু রুট ১৭৯ রান ও মুশফিকুর রহিম ১৪১ রান নিয়ে যথাক্রমে ৪র্থ ও ৫ম স্থানে রয়েছেন। এরপরের অবস্থানে রয়েছেন ভারতের রুহিত শর্মা (১২২রান), দক্ষিণ আফ্রিকার ডোসেন (১২৩)।