বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

সবার উপরে সাকিব

প্রকাশিতঃ রবিবার, জুন ৯, ২০১৯, ৯:০৩ অপরাহ্ণ


কার্ডিফ : চলমান বিশ্বকাপে ব্যাটসম্যান হিসেবে রান সংগ্রহের তালিকায় সবার উপরে জায়গা করে নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দল সেরা খেলোয়াড় সাকিব আল হাসান। গতকাল (৮ জুন) পর্যন্ত এবারের আসরে ১৩টি ম্যাচ হয়েছে। এখন অবধি সবচেয়ে বেশি রান করেছেন সাকিব। ৩ ম্যাচের ৩ ইনিংসে তার রান ২৬০। ব্যাটিং গড়- ৮৬ দশমিক ৬৬। ১টি সেঞ্চুরির সাথে ২টি হাফ-সেঞ্চুরিও করেছেন সাকিব।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপে যাত্রা শুরু করে বাংলাদেশ। ঐ ম্যাচে ব্যাট হাতে ৭৫ রান ও বল হাতে ১ উইকেট নেন সাকিব। নিউজিল্যান্ডের বিপক্ষে পরের ম্যাচেও উজ্জ্বল ছিলেন সাকিব। ব্যাট হাতে ৬৪ রান ও বল হাতে ২ উইকেট শিকার করেন তিনি।

প্রথম দুই ম্যাচে হাফ-সেঞ্চুরি তুলে আউট হলেও, গতকাল ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি তুলে নেন সাকিব। চার বিশ্বকাপে এটিই ছিলো সাকিবের প্রথম সেঞ্চুরি। তবে দ্বিতীয় বাংলাদেশী হিসেবে বিশ্বকাপের মঞ্চে তৃতীয় সেঞ্চুরি করে দেখালেন সাকিব। সেঞ্চুরির ইনিংসে ১২১ রানে আউট হন তিনি। তাই এবারের বিশ্বকাপে সর্বোচ্চ রানে এখন অবধি শীর্ষস্থান দখল করেছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

৩ ম্যাচের ৩ ইনিংসে ২১৫ রান নিয়ে তালিকার দ্বিতীয়স্থানে রয়েছেন ইংল্যান্ডের জেসন রয়। ১টি করে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরি রয়েছে তার। পরের দু’টি স্থানও দখলে রেখেছে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। জশ বাটলার ৩ ইনিংসে ১৮৫ ও জা রুট ৩ ইনিংসে ১৭৯ রান করেছেন। তবে এই তালিকার পঞ্চম স্থানে রয়েছেন বাংলাদেশের উইকেটরক্ষক মুশফিকুর রহিম। ৩ ইনিংসে ১টি হাফ-সেঞ্চুরিতে ১৪১ রান করেছেন মুশফিক।