শনিবার, ১৮ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬

অক্সফোর্ডের কেউ পাস করেনি!

প্রকাশিতঃ বুধবার, জুলাই ১৭, ২০১৯, ৩:১৯ অপরাহ্ণ


চট্টগ্রাম: এবারের উচ্চমাধ্যমিক পরীক্ষায় চট্টগ্রাম বোর্ডের একটি কলেজ থেকে কেউ পাস করতে পারেনি। উক্ত কলেজের পাঠদান অনুমোদন বাতিল হতে পারে।

উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল বিষয়ে বুধবার দুপুরে বোর্ডের মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় শিক্ষা বোর্ডের কর্মকর্তারা এসব তথ্য জানান।

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান বলেন, চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানা এলাকায় অবস্থিত অক্সফোর্ড মডার্ন কমার্স কলেজ থেকে একজন শিক্ষার্থী এবারের উচ্চমাধ্যমিক পরীক্ষায় অংশ নেয়। তবে ওই শিক্ষার্থী পাস করতে পারেনি।

এ বছর হালিশহর ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজ, কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ এবং ফৌজদারহাট ক্যাডেট কলেজে পাসের হার শতভাগ বলেও তথ্য দিয়েছেন তিনি।

প্রসঙ্গত চট্টগ্রাম শিক্ষা বোর্ডে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় এবার পাসের হার কমেছে। তবে জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের সংখ্যা বেড়েছে। চলতি বছর এ বোর্ডে পাসের হার ৬২ দশমিক ১৯ শতাংশ।

ফলাফল বিবরণী থেকে জানা গেছে, গত বছরের চেয়ে এবার পাসের হার কমেছে। গত বছর পাসের হার ছিল ৬৩ দশমিক ৭৩ শতাংশ। এবার জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৮৬০ জন। গত বছর জিপিএ-৫ পেয়েছিল ১ হাজার ৬১৩ জন।

এবার অংশ নেওয়া ৯৭ হাজার ৭৮৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৬১ হাজার ৫২৩ জন। এদের মধ্যে ছাত্রী ৩২ হাজার ৫১৪ জন ও ছাত্র ২৯ হাজার ৯ জন।