মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

ব্যাংককে বোমা বিস্ফোরণ, নিরাপত্তায় কড়াকড়ি

প্রকাশিতঃ শুক্রবার, আগস্ট ২, ২০১৯, ২:৫০ অপরাহ্ণ

ব্যাংকক : থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের তিন জায়গায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

শুক্রবার সকালে এসব বিস্ফোরণের ঘটনায় দুই পরিচ্ছন্নতাকর্মীসহ অন্তত তিনজন আহত হয়েছেন বলে থাই পুলিশের বারত দিয়ে স্ট্রেইটসটাইমস জানিয়েছে। বোমা বিস্ফোরণে রাস্তা পরিষ্কারের কাজে থাকা দুই পরিচ্ছন্নতাকর্মী আহত হয়েছেন। তবে তাদের আঘাত গুরুতর নয়।

ব্যাংককের ৭৭ তলা কিং পাওয়ার মহানাকন বিল্ডিংয়ের কাছে বিস্ফোরণের তৃতীয় ঘটনায় একজন নিরাপত্তাকর্মী আহত হয়েছেন। এ ঘটনায় সরকারের তরফ থেকে জনগণকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

এর আগে গতকাল (বৃহস্পতিবার) সম্মেলনের মূল ভেনুর কাছে দুটি বোমা সদৃশ বস্তু পাওয়ার পর নিরাপত্তা কড়াকড়ি বাড়ানো হয়। তবে পুলিশের পক্ষ থেকে পরে বলা হয়, সেগুলো বিস্ফোরক নয়, নকল বোমা।

চ্যানেল নিউজ এশিয়ার খবরে বলা হয়, স্থানীয় সময় সকাল ৯টার আগে আগে ব্যাংককের সুয়ান লুয়াং এলাকায় মেট্রো রেলের দুটি স্টেশনের কাছে দুটি বিস্ফোরণ ঘটে। অল্প সময় পর শহরের উত্তরাংশে একটি সরকারি ভবনের কাছে তৃতীয় বিস্ফোরণটি হয়।

রয়টার্স জানিয়েছে, সুয়ান লুয়াং এলাকায় হাতবোমা ব্যবহার করে বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে পুলিশ নিশ্চিত হয়েছে।

এই ঘটনার নিন্দা জানিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন থাই প্রধানমন্ত্রী প্রযুত চান-ও-চা। তিনি বলেন, এমন এক সময় এই বিস্ফোরণের ঘটনা ঘটল যখন ব্যাংককে আসিয়ানের পররাষ্ট্রমন্ত্রীদের অংশগ্রহণে আঞ্চলিক নিরাপত্তা সম্মেলন চলছে। যুক্তরাষ্ট্র, রাশিয়া ও চীনের পররাষ্ট্রমন্ত্রীরাও এ সম্মেলনে উপস্থিত রয়েছেন। তবে বিস্ফোরণের ঘটনায় সম্মেলনের আয়োজনে কোনো ব্যাঘাত ঘটেনি।

একুশে/এসসি