সোমবার, ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬

আরজু শিকদারের মত অন্যায়কারী, দুর্নীতিবাজরা শুধু দল নয়, দেশের শত্রু

প্রকাশিতঃ শুক্রবার, অক্টোবর ১১, ২০১৯, ১০:০৬ অপরাহ্ণ

হাসিনা আকতার নিগার : কথায় আছে ‘ চোরের মনে পুলিশ পুলিশ। ‘ সারা দেশে যখন দুর্নীতি অভিযানের ঘোষণা এসেছে তখন দুর্নীতিবাজরা রয়েছে তথৈবচ অবস্থায়।

জননেত্রী শেখ হাসিনা নিজের দলে ও অন্যায়ের ছাড় দিতে নারাজ বলেই জনসম্মুখে এসেছে যুবলীগের নানা কীর্তিকলাপ। আর এতে অনেকেই নাখোশ তা বলার অপেক্ষা রাখে না।

সাধারণ মানুষ প্রভাবশালীদের কাছে এক ধরনের জিম্মি। সেটা প্রশাসনিক রাজনৈতিকসহ সকল ক্ষেত্রে। প্রতিবাদহীন সমাজ ব্যবস্থা এখন যেন গা সওয়া হয়ে গেছে এ দেশে। আর সে অবস্থায় প্রধানমন্ত্রীর দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি একটা পরিবর্তনের আভাস দিয়েছে।

সেই ধারাবাহিকতায় কিছু সাহসী মানুষ সত্য প্রকাশের প্রত্যাশায় কলমকে হাতিয়ার করেছে। নিজের অবস্থান থেকে প্রতিবাদ করতে কলমকে যখন আরও শক্ত হাতে ধরছে তখনই তাদেরকে হুমকি দিয়ে থামিয়ে দেয়ার চেষ্টা সত্যি নিন্দনীয় ঘটনা।

চট্রগ্রামের একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার সব সময়ই সত্য আর অন্যায়ের বিরুদ্ধে কথা বলেন। তার এ সাহসিকতা সমাজ পরিবর্তনে এক প্রশংসনীয় উদ্যোগ। কিন্তু রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের সভাপতি আরজু শিকদার সমাবেশ করে আজাদ তালুকদারকে হুমকি দেয়া সাংবাদিক সমাজ তথা রাষ্ট্রের কাছে একটি প্রশ্নবোধক চিহ্ন। দীর্ঘ দিন ক্ষমতাসীন দলের লোকের দাম্ভিকতার বহিঃপ্রকাশ আরজু শিকদারের এ হুমকি।

একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার নাম উহ্য রেখে রাগুনিয়ার ডন সম্পর্কে জানতে চেয়েছে সাধারণ মানুষের কাছে। সেখানে আরজু শিকদার নিজেই হুমকি দিয়ে প্রমাণ করলো ক্ষমতা আর অর্থের মোহে সে কতটা অন্ধ।

দেশে আরজু শিকদারের মত অন্যায়কারী দুর্নীতিবাজরা শুধু দল নয়, দেশের শত্রু। তারা সমাজের কাছে এভাবেই নিজের চেহারা উন্মোচন করে দিয়ে প্রমাণ করছে সত্য আর ন্যায়ের কলম তাদের ভিত নাড়িয়ে দিতে পারে৷

তাই বর্তমান সময়ের ডনদের মনে রাখা উচিত ১৯৭১ সালের স্বাধীন বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির জন্য দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে শেখ হাসিনার সাথে আছে দেশের মানুষের শতভাগ সর্মথন। আর সে মানুষদের পাশে আছে আজাদ তালুকদারের মত সাহসী সাংবাদিকরা। হুমকি দিয়ে কলমের কালিকে রক্তে পরিণত করার অপচেষ্টা বঙ্গবন্ধুর আওয়ামী লীগের শিক্ষা নয়, এটা আরজু শিকদার ভুলে না গেলেই শ্রেয়।

হাসিনা আকতার নিগার : লেখক, কলামিস্ট