শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘এসএ গেমসে ফুটবল দলের ব্যর্থতার জন্য বাফুফের ক্ষমা চাওয়া উচিত’

প্রকাশিতঃ ১৪ ডিসেম্বর ২০১৯ | ৭:০৩ অপরাহ্ন


ঢাকা: নেপালে অনুষ্ঠিত এসএ গেমসে বাংলাদেশ ফুটবল দলের ব্যর্থতার জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) করজোড়ে ক্ষমা চাওয়া উচিত বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব তরফদার মো. রুহুল আমিন।

শনিবার ঢাকায় নিজের কার্যালয়ে ক্রীড়া সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তরফদার মো. রুহুল আমিন বলেন, এসএ গেমসে বাংলাদেশ ফুটবল দল ফেভারিট হিসেবেই অংশ নেয়। কিন্তু শুরুতেই ভূটানের বিপক্ষে হেরে যায়। পরে নেপালের সঙ্গে ‘ডু অর ডাই’ ম্যাচেও হেরে ব্রোঞ্জ নিয়ে দেশে ফিরে। বিজয়ের মাসে এটি লজ্জাজনক। ফুটবল দলের এই ব্যর্থতার জন্য ফুটবল ফেডারেশনের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের জাতির কাছে করজোড়ে ক্ষমা চাওয়া উচিত।

ফুটবল দলের ব্যর্থতা প্রসঙ্গে তিনি বলেন, ফুটবলে আমাদের স্ট্রাকচার ঠিক করতে হবে। সাময়িক যে সাফল্য আসে তা স্থায়ী হয় না যদি স্ট্রাকচার ঠিক করা না যায়।

তরফদার মো. রুহুল আমিন বলেন, ফুটবল ফেডারেশন এসএ গেমসে ব্যর্থতার জন্য তদন্ত বা বিশ্লেষণ না করে আগামী নির্বাচনে জয়ের ছক সাজাচ্ছে। এটা খুবই দুঃখজনক। দশ বছরের ব্যর্থতার পরেও তারা বাকি পঞ্চাশ শতাংশ কাজ করতে আবারো চেয়ারে বসতে চান।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিশেয়নের উপমহাসচিব আশিকুর রহমান মিকু। তিনি ফুটবল দলের চারটি ম্যাচই দেখেছেন। তার পর্যবেক্ষণ, ‘আমার মনে হয়েছে ফুটবল দলটি সংগঠিত ছিল না। সমন্বয়ের অভাব পাশাপাশি কোচ, ম্যানেজম্যান্টেরও দায় রয়েছে। অনেকে বলেছেন ফুটবলারদের বাইরে ঘোরাঘুরি করতে দেখা গেছে।’

এ সময় নরসিংদী জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাহীনুল ইসলাম ভূঁইয়া উপস্থিত ছিলেন।