সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষা স্থগিত

প্রকাশিতঃ রবিবার, এপ্রিল ২৬, ২০২০, ৩:৩১ অপরাহ্ণ


ঢাকা : করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষা স্থগিত করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আজ রোববার এনটিআরসিএ’র সদস্য এ বি এম শওকত ইকবাল শাহীন স্বাক্ষরিত এক আদেশে এই পরীক্ষা স্থগিত করা হয়।

১৭তম নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ১৫ ও ১৬ মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আর লিখিত পরীক্ষা ৭ এবং ৮ আগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এই নিবন্ধন পরীক্ষায় অংশ নিতে ১১ লাখ ৭২ হাজার প্রার্থী আবেদন করেছেন বলে জানা যায়।

স্থগিতের আদেশে বলা হয়, অনিবার্য কারণে ১৭তম নিবন্ধনের প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষা স্থগিত করা হলো। পরীক্ষার নতুন সূচি পরবর্তীতে জানানো হবে।

আগামী ১৫ মে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা এবং ১৬ মে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আর প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণদের নিয়ে আগামী ৭ ও ৮ আগস্ট ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এর আগে গত ২৩ জানুয়ারি ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ১২ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদনের সুযোগ পায় প্রার্থীরা। এতে ১১ লাখ ৭২ হাজার প্রার্থী আবেদন করেন।