সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

সমালোচনার মুখে শিক্ষক সমাবেশ স্থগিত করল চবি

প্রকাশিতঃ সোমবার, মে ৪, ২০২০, ১:৫৪ পূর্বাহ্ণ


চবি প্রতিনিধি : সমালোচনার মুখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অনলাইনে ক্লাস নিতে ডিন, বিভাগীয় সভাপতি ও ইনস্টিটিউট পরিচালকদের নিয়ে আয়োজন করা সভাটি স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (৪ মে) সকাল ১১ টায় এ সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

রোববার (৩ মে) রাত সাড়ে ১১টা ৪৭ মিনিটে বিশ্ববিদ্যালয় (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার কে এম নুর আহমদের পাঠানো ই-মেইলবার্তায় এ সভা স্থগিতের সিদ্ধান্ত জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের সকল ডিন, বিভাগীয় সভাপতি ও ইনস্টিটিউট পরিচালকদের মেইলে পাঠানো ওই ই-মেইলবার্তায় উল্লেখ করা হয়, ‘করোনাভাইরাস সংক্রমণের উদ্বেগজনক পরিস্থিতির কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আগামী ০৪/০৫/২০২০ খ্রি. সকাল ১১.০০ ঘটিকায় ”অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনা” সংক্রান্ত নির্ধারিত সভা স্থগিত করা হল।’

এর আগে গত ২ মে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহামদের পাঠানো এক আদেশে ৪ মে অনলাইনে ক্লাস নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিতে এক সভা আহ্বান করা হয়। আর এই বিষয়টির বিরোধীতা করেছেন বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক। যা একুশে পত্রিকাসহ অন্যান্য গণমাধ্যমে প্রকাশিত হয়। যেখানে এমন সমাবেশের ফলে করোনাভাইরাস ছড়ানোর শঙ্কার বিষয়সহ শিক্ষক ও শিক্ষার্থীদের বক্তব্য তুলে ধরা হয়। অবশেষে সমালোচনার মুখে জনসমাগম ঘটিয়ে সভা করার সিদ্ধান্ত থেকে সরে আসলো বিশ্ববিদ্যালয় প্রশাসন।