বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭

সিনহা রাশেদ নিহতের ঘটনায় ওসি প্রদীপসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিতঃ বুধবার, আগস্ট ৫, ২০২০, ১২:২৫ অপরাহ্ণ



কক্সবাজার প্রতিনিধি : পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহা রাশেদ নিহতের ঘটনায় কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন তার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস।

বুধবার সকালে তিনি মামলা করতে ঢাকা থেকে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসেন। বেলা সাড়ে ১১টার দিকে আদালত মামলা গ্রহণ করে টেকনাফ থানাকে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছে। এছাড়া র‌্যাবকে এই মামলার তদন্ত করতে বলেছে।

মামলায় প্রধান আসামি করা হয়েছে বাহারছড়া তদন্তকেন্দ্রের ইনচার্জ পুলিশের পরিদর্শক লিয়াকতকে। টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশসহ নয়জনকে মামলায় আসামি করা হয়েছে।

মামলা দায়েরের পর সিনহা রাশেদের বোন শারমিন সাংবাদিকদের জানান, থানায় মামলা করলে প্রক্রিয়া বিলম্বিত হতে পারে এজন্য তারা আদালতের শরণাপন্ন হয়েছেন। তিনি তার ভাই হত্যার বিচার দাবি করেছেন।

গত শুক্রবার (৩১ আগস্ট) রাত ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন বাংলাদেশ সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান। ওই ঘটনার পর প্রথমে কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহা. শাহজাহান আলীকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হলেও পরে তা পুনর্গঠন করা হয়। পুনর্গঠিত কমিটি ইতিমধ্যে তদন্তকাজ শুরু করেছে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল সিনহা রাশেদের মাকে ফোন করে এই ঘটনার সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়েছেন।