শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭

হ্যাট্টিক হারের পর দাপুটে জয় ধোনির চেন্নাইয়ের

প্রকাশিতঃ সোমবার, অক্টোবর ৫, ২০২০, ৯:৩৭ পূর্বাহ্ণ


দুবাই : জয় দিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের ত্রয়োদশ আসর শুরুর পর হ্যাট্টিক হারের স্বাদ পেতে হয়েছিল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের। তবে হ্যাট্টিক হারের পরের ম্যাচে দাপুটে জয় তুলে নিলো চেন্নাই।

গতরাতে টুর্নামেন্টের ১৮তম ও নিজেদের পঞ্চম ম্যাচে চেন্নাই ১০ উইকেটে হারিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবকে। জয়ের জন্য ১৭৯ রানের লক্ষ্য উদ্বোধনী জুটিতেই স্পর্শ করে ফেলেন চেন্নাইয়ের দুই বিদেশী ব্যাটসম্যান অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন ও দক্ষিণ আফ্রিকার ফাফ ডু-প্লেসিস।

দুবাইয়ে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় পাঞ্জাব। ইনফর্ম ব্যাটসম্যান-অধিনায়ক লোকেশ রাহুলের হাফ-সেঞ্চুরির সাথে দলের অন্যান্য ব্যাটসম্যানদের ছোট-ছোট ইনিংসের সুবাদে ২০ ওভারে ৪ উইকেটে ১৭৮ রানের সংগ্রহ পায় পাঞ্জাব। ৭টি চার ও ১টি ছক্কায় ৫২ বলে ৬৩ রান করেন রাহুল। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান ১৭ বলে ১টি চার ও ৩টি ছক্কায় ৩৩, মনদ্বীপ সিং ১৬ বলে ২৭ ও মায়াঙ্ক আগারওয়াল ১৯ বলে ২৬ রান করেন।

১৭৯ রানের লক্ষ্যটা বিশালই ছিলো চাপে থাকা চেন্নাইয়ের। কিন্তু সেই লক্ষ্যকে হাতের মোয়া বানিয়ে ফেলেন ওয়াটসন ও ডু-প্লেসিস। পাওয়ার-প্লেতে ৬০, ১০ম ওভারে শতরান ও ১৪ বল বাকী রেখে জয় তুলে নেন চেন্নাইয়ের দুই ওপেনার।
৩১ বলে হাফ-সেঞ্চুরির স্বাদ পাওয়া ওয়াটসন ৫৩ বলে অপরাজিত ৮৩ রান করেন। তার ইনিংসে ১১টি চার ও ৩টি ছক্কা ছিলো। ১১টি চার ও ১টি ছক্কায় ৫৩ বলে ৮৭ রানের অনবদ্য ইনিংস খেলেন ডু-প্লেসিস। ৩৩তম বলে হাফ-সেঞ্চুরিতে পা রাখেন তিনি। ম্যাচ সেরা হয়েছেন ওয়াটসন।

৫ খেলায় ২জয়ে ৪ পয়েন্ট রয়েছে চেন্নাইয়ের। হ্যাট্টিক হারের স্বাদ পাওয়া পাঞ্জাব ৫ খেলায় এখন পর্যন্ত ১টি জয়ের স্বাদ নিতে পেরেছে।