বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮

এবার সিআরবি আন্দোলনে যুক্ত নেতাদের খন্দকার মোশতাকের সঙ্গে তুলনা (ভিডিও)

প্রকাশিতঃ শনিবার, সেপ্টেম্বর ৪, ২০২১, ৯:১৫ অপরাহ্ণ

চট্টগ্রাম : এবার আরও একধাপ এগিয়ে সিআরবি আন্দোলনে যুক্ত দলীয় নেতাদেরকে খন্দকার মোশতাকের সঙ্গে তুলনা করলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাবউদ্দিন চৌধুরী।

তিনি বলেন, দলের ভেতরে থেকে দল ও  দলীয় সরকারের সিদ্ধান্তের বিরোধিতা যারা করছেন তারা খন্দকার মোশতাকের ভূমিকা পালন করছেন, বিএনপির ভূমিকা পালন করছেন।

শনিবার (৪ সেপ্টেম্বর) দুপুরে নিজের বাসভবনে বসে একুশে পত্রিকার কাছে একথা বলেন তিনি। এর কয়েকদিন আগে দলের পদ-পদবী ব্যবহার করে যারা সিআরবি আন্দোলনে যুক্ত, তাদেরকে দল ছাড়তে বলে তুমুল আলোচনা-সমালোচনার জন্ম দেন মাহতাবউদ্দিন চৌধুরী।

মাহতাবউদ্দিন বলেন, ১৯৭৫ এ বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে এদেশের গণতন্ত্র ছিনতাই হয়েছিল। আওয়ামী লীগ ও শেখ হাসিনার নেতৃত্বে দীর্ঘ ২১ বছর সংগ্রাম করে সেই গণতন্ত্র আমরা ফিরিয়ে এনেছি। গণতন্ত্র আমরা ফিরিয়ে এনেছি বলে আজ আপনারা রাস্তায় নেমে আন্দোলন করতে পারছেন। আন্দোলনের নামে শোকের মাসে একতারা বাজাচ্ছেন, হারমোনিয়াম বাজাচ্ছেন। এটা কি আন্দোলন? এটা আন্দোলন হতে পারে না।

তিনি বলেন, পার্টিতে থেকে পার্টির বিরুদ্ধে আপনারা কথা বলছেন।  বঙ্গবন্ধু খন্দকার মোশতাককে চিনতে পারেন নাই। আপনারা সেই মোশতাকের ভূমিকা পালন করছেন। বিএনপির ভূমিকা পালন করছেন। -যোগ করেন তিনি।

তবে তিনি কেন শুরুর দিকে সিআরবিতে হাসপাতাল নির্মাণের বিপক্ষে ছিলেন সেই প্রশ্নের উত্তর এড়িয়ে যান মাহতাবউদ্দিন চৌধুরী।

একুশে/এমআর/জেআইএস