সোমবার, ৬ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

যেসব চ্যানেলে টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখা যাবে

প্রকাশিতঃ শনিবার, অক্টোবর ১৬, ২০২১, ২:০৪ অপরাহ্ণ


খেলাধুলা ডেস্ক : ক’দিন পরই বিশ্ব মেতে উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের উন্মাদনায়। আগামী ১৭ অক্টোবর পর্দা উঠবে মারমার কাটকাট সংস্করণের বৈশ্বিক আসরটির। আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হতে যাওয়া আসরটিতে মাঠে দর্শক ফেরাতে পারলেও মানতে হবে নানা বিধি নিষেধ। এমন অবস্থায় কোন চ্যানেলে খেলা দেখাবে— তা নিয়ে ক্রিকেটপ্রেমীদের আগ্রহের শেষ নেই।

সেই আগ্রহের কথা মাথায় রেখেই এবারের বিশ্বকাপের সম্প্রচারক মাধ্যমের তালিকা প্রকাশ করেছে ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তালিকায় রয়েছে বাংলাদেশের তিনটি টেলিভিশন চ্যানেল।

বাংলাদেশ টেলিভিশন (বিটিভি), গাজী টিভিতে (জিটিভি) ও টি-স্পোর্টসে সরাসরি সম্প্রচারিত হবে বিশ্বকাপ। আর প্রতিবেশী দেশ ভারত খেলা দেখাবে স্টার স্পোর্টস নেটওয়ার্ক এবং ডিজিটাল প্লাটফর্ম হটস্টারে।

বাংলাদেশেও তিনটি টেলিভিশনের পাশাপাশি ডিজিটাল প্লাটফর্ম বায়োস্কোপ, র‌্যাবিটহোল, টফি, বিঞ্জ, বিকাশ, গেম অন ও মাই স্পোর্টস দেখা যাবে পুরো বিশ্বকাপ। আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে বিশ্বকাপের এবারের আসর। মোট ১৬ দলের আট দল সরাসরি অংশ নিবে মূল বিশ্বকাপে। বাকি আট দল গ্রুপ পর্ব খেলবে দুটি গ্রুপে ভাগ হয়ে। সেখান থেকে চার দল নিয়ে হবে সুপার টুয়েলভ। বিশ্বকাপের মূল পর্বে প্রত্যেক গ্রুপে ৬টি করে দল থাকবে।

বাংলাদেশকে গ্রুপ পর্বে ওমান, স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনির বাধা পেরোতে হবে। সেখানে কাঙ্ক্ষিত গ্রুপ সেরা হতে পারলে সুপার টুয়েলভে তাদের প্রতিপক্ষ হবে নিউ জিল্যান্ড, ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও গ্রুপ ‘এ’ রানার্সআপ দল।