শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক কামিন্স, ডেপুটি স্মিথ

প্রকাশিতঃ শুক্রবার, নভেম্বর ২৬, ২০২১, ৩:০২ অপরাহ্ণ


খেলাধুলা ডেস্ক : অস্ট্রেলিয়ার নতুন টেস্ট অধিনায়কত্বের দায়িত্ব পেলেন প্যাট কামিন্স। তাঁর সহকারি হিসেবে আছেন স্টিভ স্মিথ। এক বিবৃতিতে এমনটা জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। অস্ট্রেলিয়ার টেস্ট ক্রিকেটের ইতিহাসে ৪৭তম অধিনায়ক হিসেবে নির্বাচিত হলেন কামিন্স।

অস্ট্রেলিয়ার শেষ ১৮ অধিনায়কের প্রত্যেকেই হয়তো ব্যাটার বা উইকেটরক্ষক বা অলরাউন্ডার ছিলেন। দেশটির ১৪৪ বছরের ক্রিকেট ইতিহাসে এবারই প্রথমবার একজন ফাস্ট বোলার টেস্ট অধিনায়কত্ব পেল। অধিনায়কত্ব পেয়ে উচ্ছ্বসিত কামিন্স। তাঁর সহকারি হিসেবে দায়িত্ব পেয়ে খুশি স্মিথও। অবশ্য নেতৃত্ব থেকে পেইনের বিদায়ের পর পুরো ব্যাপারটি অনুমেয়ই ছিল। অধিনায়ক ও সহ-অধিনায়ক নির্বাচনের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া যে কমিটি বানায়, তারাই এই ব্যাপারে ইঙ্গিত দিয়েছিল।

নেতৃত্ব পেয়ে কামিন্স বলেন, ‘আমি আশা করব শেষ কয়েক বছরে পেইন যেভাবে নেতৃত্ব দিয়ে গেছে আমিও সেভাবে নেতৃত্ব দিতে পারব। এভাবে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিতে পারাটা অপ্রত্যাশিত সম্মানের ব্যাপার, আমি এজন্য কৃতজ্ঞ। এখানে স্মিথ আছে, আমি আছি, অনেক সিনিয়র ক্রিকেটার আছে, তরুণরা আছে- সবমিলিয়ে দারুণ হবে।’

টেস্ট অধিনায়কত্ব পান পেইন। সেই পেইনের বিদায় যেন আরও ব্যাথিত করেছে অস্ট্রেলিয়া ক্রিকেটকে। ক্রিকেট তাসমানিয়ার পরিচিত এক নারী সহকর্মীকে কুরুচিপূর্ণ ছবিসহকারে বার্তা পাঠানোর ঘটনা গণমাধ্যমে আসলে অনুশোচনার তাগিদে নেতৃত্ব ছাড়েন পেইন।