বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৬ মাঘ ১৪২৮

একদিনের পর্যবেক্ষণে ইয়াসির আলি

প্রকাশিতঃ সোমবার, নভেম্বর ২৯, ২০২১, ৩:১২ অপরাহ্ণ


চট্টগ্রাম : অভিষেক টেস্টটা সুখকর হল না ইয়াসির আলির। প্রথম ইনিংসে দ্রুত ফিরে যাওয়ার পর দ্বিতীয় ইনিংসে গুরুত্বপূর্ণ সময়ে ব্যাট হাতে দেখান ক্যামিও। তবে এবার আউট হয়ে নয়, মাথায় বল লেগে মাঠের বাইরে যেতে হয়েছে তাকে। শুধু মাঠের বাইরেই নয় বল মাথায় লাগায় তাকে নেওয়া হয়েছিল হাসপাতালেও। সেখানে স্ক্যান করানো হলে তার অবস্থা ‘স্থিতিশীল’ আছে বলে জানিয়েছে বিসিবি। তবে সতর্কতার জন্য একদিনের পর্যবেক্ষণে থাকতে হবে ইয়াসিরকে।

সাগরিকায় চতুর্থ দিনে জেগে ওঠা খেলতে সমস্যা হচ্ছিল ইয়াসিরের। বিষয়টা বুঝতে পেরে যেন একের পর এক বাউন্সার দিয়ে যাচ্ছিলেন দুই পাকিস্তানি পেসার। আর তার একটাই এসে সরাসরি হেলমেটে লাগে অভিষিক্ত এই ডানহাতি ব্যাটসম্যানের। তবে শুরুর ধাক্কা কাটিয়েও উঠেছিলেন ইয়াসির। কিন্তু পরে কয়েকটি বল খেলে অবসরের সিদ্ধান্ত নেন তিনি।

চতুর্থ দিনে ইনিংসের ৩০তম ওভারে শাহিনের বাউন্সারে আহত হন ইয়াসির। তবে এরআগে, ৭২ বলে ক্রিজে ছিলেন গুরুত্বপূর্ণ ৩৬ রান করে। বাঁহাতি পেসার আফ্রিদির বাউন্সারটি যতটা উঠবে ভেবেছিলেন ততোটা ওঠেনি। শেষ সময়ে চোখ সরিয়ে নেওয়ায় বলের লাইন থেকে সরেও যেতে পারেননি ইয়াসির। তাতেই সরাসরি বল আঘাত করে ইয়াসিরের মাথায়। পরে পানি পানের বিরতির সময় ফিজিওর সঙ্গে মাঠ ছাড়েন তিনি।

রিটায়ার হার্ট হয়ে ইয়াসিরের ফেরার পর ‘কনকাশান (মাথায় আঘাতজনিত সমস্যা) বদলি’ হিসেবে মাঠে নামেন নুরুল হাসান। হঠাৎ পাওয়া সুযোগটা অবশ্য লুফে নিতে পারেননি নুরুল। ১৫ রান করে দৃষ্টিকটু শটে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি।