বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৬ মাঘ ১৪২৮

এবাদতের বোলিং তোপে চাপে কিউইরা, জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ

প্রকাশিতঃ মঙ্গলবার, জানুয়ারি ৪, ২০২২, ১১:১০ পূর্বাহ্ণ


খেলাধুলা ডেস্ক : দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতে সুবিধা করতে না পারলেও দলীয় ওপেনার উইল ইয়ংয়ের ব্যাটে এগোচ্ছিলো স্বাগতিকরা। এবার সেই ইয়ংকেই ফেরানোর ওভারেই আরও একটি উইকেট তুলে নিলেন টাইগার পেসার এবাদত হোসেন। আর এক ওভার পর বল করতে এসে আবারও উইকেট তুলে নিলে হঠাৎ চাপেই পড়েছে কিউইরা। চতুর্থ দিন শেষে ৫ উইকেটে ১৪৭ রান তুলেছে স্বাগতিকরা। ফলে ১৭ রানের লিড নিয়েছে নিউজিল্যান্ড।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারনেনি স্বাগতিক নিউজিল্যান্ড দল। ইনিংসের নবম ওভারে তাসকিনের বলে বোল্ড হলেন কিউই ওপেনার ও অধিনায়ক টম লাথাম। আউট হওয়ার আগে ব্যাট হাতে ১৪ রান করেন লাথাম। ব্যাট হাতে সুবিধা করতে পারেননি আগের ইনিংসের সেঞ্চুরিয়ান ডেভন কনওয়ে। এবাদত হোসেনের বলে কটবিহাইন্ড হওয়ার আগে মাত্র ১৩ রান করেছেন তিনি।

তৃতীয় উইকেট জুটিতে অভিজ্ঞ ব্যাটার রস টেলরকে সঙ্গে নিয়ে দারুণ ছন্দে ব্যাট করে যাচ্ছেন উইল ইয়াং। এ সময় ৭৩ রানের জুটি গড়ে তারা। ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন ইয়ং। শেষ বিকেলের খেলায় এবাদত হোসেনের বলে বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরেন। আউট হওয়ার আগে করেন ৬৯ রান। ১৭২ বলে খেলা ইনিংসটি ৭টি চারে সাজানো। একই ওভারে শূন্যরানেই সাজঘরে ফেরেন টম ব্লান্ডেল।

এখন ৩৬ রানে টেলর এবং শূন্যরানে ব্লান্ডেল অপরাজিত রয়েছেন।

ম্যাচের চতুর্থ দিনের খেলায় ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ইয়াসির আলি রাব্বী ও মেহেদি হাসান মিরাজ। দুজন মিলে খেলেন প্রায় ১৬ ওভার। আর তাতেই লিড একশ ছাড়িয়ে যায়। ব্যক্তিগত ৪৭ রানে টিম সাউদির করা বলে কটবিহাইন্ড হন মিরাজ। এরপর ব্যাট বেশিক্ষণ ক্রিজে অবস্থান করা হয়নি না রাব্বীরও। ৮৫ বল খেলে ব্যক্তিগত ২৬ রানে কটবিহাইন্ড হন তিনিও।

এরপর ৫ রানে আউট হন তাসকিন এবং ৭ রানে ফেরেন শরিফুল ইসলাম। আর শূন্যরানে অপরাজিত থাকেন এবাদত হোসেন।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নেন ট্রেন্ট বোল্ট। নেইল ওয়েগনার নেন তিনটি উইকেট। এছাড়া টিম সাউদি দুটি এবং কাইল জেমিসন একটি উইকেট পেয়েছেন।