বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

করোনা সংক্রমণ বৃদ্ধি: এশিয়ান গেমস স্থগিত করল চীন

প্রকাশিতঃ Friday, May 6, 2022, 7:43 pm


খেলাধুলা ডেস্ক : বেশ কিছুদিন ধরেই চীনে বাড়তে শুরু করেছে করোনাভাইরাসের সংক্রমণের সংখ্যা। তাতেই সৃষ্টি হয়েছিল শঙ্কা। আগামী সেপ্টেম্বরে সময়মতো অনুষ্ঠিত হবে তো এশিয়ান গেমসের এবারের আসর? অবশেষে সেই শঙ্কা সত্যিতে পরিণত হলো। করোনা আক্রান্তের হার বাড়ার কারণে অনির্দিষ্টকালের জন্য এশিয়ান গেমস স্থগিত করেছে চীন।

চীনের রাষ্ট্রীয় মিডিয়া চায়না সেন্ট্রাল টেলিভিশন (সিসিটিভি) এ তথ্য নিশ্চিত করেছে।

শুক্রবার আয়োজক দেশের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা একাই এই সিদ্ধান্ত নেয়নি। এশিয়ান অলিম্পিক কমিটির সঙ্গে বসে আলোচনা করেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে স্থগিত ঘোষণার সময় কোনো কারণ ব্যাখ্যা করা হয়নি। যেহেতু সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে চলেছে, তাই সেটাকেই কারণে হিসেবে ধরা হচ্ছে।

এদিকে এশিয়ান গেমসে অফিসিয়াল ওয়েবসাইটে একটি বিবৃতিতে দেওয়া হয়েছে। সেই বিবৃতিতে বলা হয়, ‘চীনের হাংজুতে ১০ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত এশিয়ান গেমসের ১৯তম আসর অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেটা হচ্ছে না। এবারের আসর আপাতত স্থগিত করার ঘোষণা দিয়েছে অলিম্পিক কাউন্সিল অব এশিয়া। পরবর্তী কোনো এক সময়ে এই প্রতিযোগিতার নতুন দিনক্ষণ জানানো হবে।’

উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারিতে চীনে শীতকালীন অলিম্পিক অনুষ্ঠিত হয়েছিল। কঠোর জৈব সুরক্ষা বলয়ের মাধ্যমে আয়োজিত হয়েছিল সেই প্রতিযোগিতা। আসন্ন আসরটিও একইভাবে আয়োজনের কথা বলে আসছিল চীন। কিন্তু সেটা আর সময়মতো হতে দিলো না মহামারি করোনা। তাই আপাতত স্থগিত রাখতে হলো।