বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

বিশ্বকাপের সেরা একাদশে মুস্তাফিজ

প্রকাশিতঃ ১৬ নভেম্বর ২০২২ | ১:০৫ অপরাহ্ন


খেলাধুলা ডেস্ক : সদ্য শেষ হল বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ যাত্রা। অভিজ্ঞ তামিম, রিয়াদ আর ‍মুশফিকহীন দল নিয়েই এবারের বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়ার মাটিতে পাড়ি জমায় সাকিবের নেতৃত্বাধীন টাইগার দল।

তরুণ ক্রিকেটারদের নিয়ে গড়া এবারের বিশ্বকাপ মিশন খুব একটা খারাপ হয়নি বাংলাদেশের। পাঁচ ম্যাচে দুই জয় আর তিন হারে গ্রুপ টু’তে পয়েন্ট টেবিলের পাঁচে থেকে বিশ্বকাপ মিশন শেষ করে টাইগাররা। এবারের আসরেই দীর্ঘ ১৫ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ মঞ্চে প্রথম জয়ের দেখা পায় টিম বাংলাদেশ।

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে আইসিসির দেয়া সেরা একাদশে জায়গা হয়নি বাংলাদেশের কোন ক্রিকেটারের। তবে পারফরম্যান্সের হিসেবে অস্ট্রেলিয়ার জনপ্রিয় গণমাধ্যম ক্রিকেট ডট কম ডট এইউ’র সেরা একাদশে জায়গা করে নিয়েছেন টাইগার বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান।

ক্রিকেট ডট কম ডট এইউ’র সেই একাদশে আরও আছেন চ্যাম্পিয়ন ইংল্যান্ড দলের ৩ ক্রিকেটার। পাকিস্তান ও ভারতের ২ ক্রিকেটারের জায়গা হয়েছে তাদের একাদশে। তাছাড়াও আছেন নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার ১ জন করে ক্রিকেটার।

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ভারতকে রীতিমতো তুলোধুনো করেছেন দুই ইংলিশ ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলস। একাদশে তাই ওপেনার হিসেবে রাখা হয়েছে এই দুই ক্রিকেটারকে। বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক ভারতের ভিরাট কোহলিকে রাখা হয়েছে ওয়ানডাউন পজিশনে। এরপরই আছেন ভারতের মারকুটে ব্যাটার সূর্যকুমার যাদব।

কিউই ব্যাটার গ্লেন ফিলিপস আছেন পাঁচে। ছয়ে জিম্বাবুয়েকে গ্রুপ পর্ব থেকে মূলপর্বে নিয়ে আসা অলরাউন্ডার সিকান্দার রাজাকে বেছে নিয়েছে ক্রিকেট ডট কম ডট এইউ।

একাদশের সাত নম্বরে আছেন পাকিস্তানি অলরাউন্ডার শাদাব খান। টুর্নামেন্টসেরা ইংলিশ তারকা স্যাম কারানকে আছেন আটে।

নিয়মিত বোলারদের মধ্যে প্রথমেই আছেন বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমান। এরপরেই রয়েছেন প্রোটিয়া দলের অ্যানরিক নরকিয়া। সবশেষ পেসার হিসেবে একাদশে জায়গা করে নিয়েছেন পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি।