মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

১ আগষ্ট থেকে ৭ টি ওয়ার্ডে ডোর টু ডোর আবর্জনা সংগ্রহ

প্রকাশিতঃ ৮ জুন ২০১৬ | ৬:৪৩ অপরাহ্ন

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীতে আগামী ১ আগষ্ট থেকে ৭ টি ওয়ার্ডে ডোর টু ডোর আবর্জনা সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। বুধবার বর্জ্য ব্যবস্থাপনা সংক্রান্ত মনিটরিং সেলের সভায় তিনি এ কথা জানান।

মেয়র বলেন, ১ আগষ্ট থেকে ৭টি ওয়ার্ডে ডোর টু ডোর আবর্জনা সংগ্রহ করে অপসারন করা হবে। এ কর্মসূচি ডিসেম্বরের মধ্যে ৪১ টি ওয়ার্ডে সম্প্রসারিত হবে। রমজানের পবিত্রতা রক্ষার্থে রাত ৭ টা থেকে রাত ১১টার মধ্যে নির্দিষ্ট ডাষ্টবিন, কন্টেইনারে ময়লা-আবর্জনা ও বর্জ্য পদার্থ ফেলার আহবান জানাচ্ছি।

তিনি বলেন, নগরীর প্রধান সড়কগুলোকে এলইডি লাইটিং করে আলোকিত করা হবে। এছাড়াও নগরীর প্রধান প্রধান সড়ক গুলোর গুরুত্বপূর্ণ স্থানে আধুনিক সুবিধা সম্বলিত যাত্রী ছাউনি করা হবে। এছাড়াও গোল চত্বর, মোড়, মিডআইল্যান্ড, ফুটপাতগুলো বিউটিফিকেশনের আওতায় আনা হবে।

সভায় বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি শৈবাল দাশ সুমন, কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, মো.গিয়াস উদ্দিন, নাজমুল হক ডিউক, হাসান মুরাদ বিপ্লব, মোহাম্মদ মোবারক আলী,মো. জাবেদ, মোরশেদ আলম, মোহাম্মদ সলিম উল্লাহ, মো. হাবিবুল হক, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ শফিকুল মান্নান সিদ্দিকী সহ অন্যরা উপস্থিত ছিলেন।