বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০

আমেরিকা যাচ্ছেন সাকিব আল হাসান

প্রকাশিতঃ ৬ ডিসেম্বর ২০২৩ | ৪:১২ অপরাহ্ন


খেলাধুলা ডেস্ক : বিশ্বকাপের শেষ দিকে পাওয়া সাকিব আল হাসানের আঙুলের ইনজুরি বিশ্বকাপ থেকে তাকে ছিটকে দেওয়ার পাশাপাশি ছিটকে দিয়েছে ঘরের মাঠে চলতি নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকেও। একই সঙ্গে সাকিবের থাকা হচ্ছে না কিউইদের মাটিতে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজেও।

যেহেতু লম্বা সময়ের জন্য ছিটকে গেছেন সাকিব ক্রিকেট থেকে, সে কারণে বিরতির সময়টাতে আঙুলের উন্নত চিকিৎসা করানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আর সেই লক্ষ্যে যুক্তরাষ্ট্রে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন দেশের ক্রিকেটের এই পোস্টারবয়।

গত সোমবার শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এসেছিলেন সাকিব আঙুলের চোট পরখ করাতে। তখনই বোর্ডের পক্ষ থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর, দুবাই, লন্ডন ও যুক্তরাষ্ট্রে যাওয়ার প্রস্তাব দেওয়া হয়।

যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে দেখা করার পাশাপাশি সাকিব তার আঙুলের উন্নত চিকিৎসা করাবেন।

গতকাল মঙ্গলবার সারাদিন মাগুরায় সময় কাটিয়েছেন সাকিব আল হাসান। সন্ধ্যায় ঢাকা ফিরে আসেন বাংলাদেশ অধিনায়ক। আঙুলের উন্নত চিকিৎসার জন্য শুরুতে সিঙ্গাপুরে যাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত আমেরিকা যাচ্ছেন সাকিব। গতকাল রাতেই যাওয়ার কথা ছিল টাইগার অধিনায়কের। তবে, গিয়েছেন কি না, সেটা এখনো নিশ্চিত নন বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরি।

প্রসঙ্গত, মাঠে চলছে ক্রিকেট। মাঠের বাইরে চলছে নির্বাচনের হাওয়া। তবে, দুই অঙ্গনেই পা রাখা সাকিব আল হাসান নেই কোথাও। মনোনয়নপত্র জমা দিয়ে বৈধতা পেয়েছেন। মাঝে একবার আচরণবিধি ভঙ্গ করে নির্বাচন কমিশনের কাছ থেকে শোকজ নোটিশ পেয়েছেন। দুবাই গিয়েছিলেন দুদিনের সফরে। সেখান থেকেও ফিরে এসেছেন। ব্যস্ত সাকিবের এবারের গন্তব্য মার্কিন যুক্তরাষ্ট্র।