বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো উন্মোচন

প্রকাশিতঃ ৭ ডিসেম্বর ২০২৩ | ৭:৫৯ অপরাহ্ন

খেলাধুলা ডেস্ক : ওয়ানডে বিশ্বকাপের রেশ কাটতে না কাটতেই বেজে উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা। ২০২৪ সালের এই আসরকে সামনে রেখে নারী ও পুরুষ টুর্নামেন্টের জন্য দুটি আলাদা লোগো প্রকাশ করেছে আইসিসি।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে ছেলেদের ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর বসবে জুন মাসে। একই বছরের সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশের মাটিতে হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

আজ বৃহস্পতিবার এক ভিডিও প্রকাশের মাধ্যমে টুর্নামেন্ট দুটির নতুন লোগো উন্মোচন করেছে আইসিসি। এরইমধ্যে বেশ প্রশংসিত হচ্ছে আইসিসির সামাজিকমাধ্যমে প্রকাশিত ওই প্রোমো ভিডিওটি।

আইসিসি প্রকাশিত এবারের বিশ্বকাপ লোগোটি বেশ স্বতন্ত্র। এতে ব্যাট, বল এবং উৎসাহের একটি কল্পনাপ্রসূত সংমিশ্রণ করা হয়েছে, যা আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের গুরুত্বপূর্ণ উপাদানগুলোকে চিত্রিত করে।

আইসিসির মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন্স বিভাগের জেনারেল ম্যানেজার ক্লেইরে ফার্লং বলেন, ‘বিশ্বব্যাপী ক্রিকেট ভক্তদের চরম উত্তেজনাপূর্ণ ও চেয়ারে-আবদ্ধ (আসন) রাখার মতো দারুণ অভিজ্ঞতা দেওয়ার প্রতিশ্রুতি নিয়ে আসছে আইসিসি মেন্স অ্যান্ড ওমেন্স টি-টোয়েন্টি বিশ্বকাপ। আমরা আশা করি এই ভিডিও ক্রিকেটীয় দৃষ্টি ও শক্তিকে প্রতিফলিত করেছে।’

ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর মাঠে গড়াবে আগামী ৪ জুন। চলবে ৩০ জুন পর্যন্ত। ২০ দলের মোট ৫৫টি ম্যাচ হবে এই টুর্নামেন্টে।

অন্যদিকে বাংলাদেশের মাটিতে সেপ্টেম্বর-অক্টোবরে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবে ১০টি দল। ফাইনালসহ ২৩টি ম্যাচ হবে এই টুর্নামেন্টে।