১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, বুধবার

চবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য উত্তরজেলা ছাত্রলীগের বিনামূল্যে বাসসার্ভিস

প্রকাশিতঃ মঙ্গলবার, অক্টোবর ৩০, ২০১৮, ১০:১৭ অপরাহ্ণ

চট্টগ্রাম : শহর থেকে দীর্ঘ ২২ কিলোমিটার দূরত্বের পথ পাড়ি দিয়েই ভর্তিচ্ছু শিক্ষার্থীদের যেতে হয় সবুজে ঘেরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। পরীক্ষা চলাকালীন সময়ে অপ্রতুল শাটলের বগি কিংবা যানবাহন সংকটের কারণে পরীক্ষার্থীদের পোহাতে হয় বাড়তি ভোগান্তি। এ ভোগান্তি লাঘব করতে অনবদ্য এক উদ্যোগ গ্রহণ করেছে চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রলীগ।

৩০ অক্টোবর অনুষ্ঠিত ব্যবসা প্রশাসন অনুষদের পরীক্ষার কথা বিবেচনায় রেখে শহর থেকে চবিগামী ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্যে বিনামূল্যে দেয়া হয়েছে চারটি বাস। সকাল ৮ টায় শহর থেকে ক্যাম্পাসের উদ্দেশে ছেড়ে যাওয়া বাসসার্ভিসে শিক্ষার্থী ও অভিভাবকদের ছিল লক্ষ্যণীয় উপস্থিতি।

চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু এবং সাধারণ সম্পাদক রেজাউল করিম এসময় শিক্ষার্থীদের পরীক্ষা উপকরণ ও বিশুদ্ধ পানি সরবরাহ করেন।

ভিন্নধর্মী এ উদ্যোগের ব্যাপারে জানতে চাইলে তানভীর হোসেন চৌধুরী তপু জানান, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে প্রতিবারই বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে পরীক্ষার্থীরা চট্টগ্রামে আসেন। অপ্রতুল যানবাহন সংকটের কারণে শহর থেকে দীর্ঘ এ পথ পাড়ি দিতে পরীক্ষার্থীদের বিশেষ করে ছাত্রী বোনদের পোহাতে হয় বাড়তি ভোগান্তি যা একজন শিক্ষার্থীর জন্যে মানসিক চাপের কারণ বলে আমি মনে করি। এসব বিষয় বিবেচনায় রেখে উত্তরজেলা ছাত্রলীগের উদ্যোগে পরীক্ষার্থীদের জন্য বাসসার্ভিসের ব্যবস্থা করা হয়েছে।

তিনি জানান, উক্ত সার্ভিসের জন্যে শিক্ষার্থীদের কাছ থেকে কোনো অর্থসহায়তা নেয়া হচ্ছে না। এছাড়া পরীক্ষাশেষে বাস সার্ভিসগুলো শিক্ষার্থীদের শহরে পৌঁছে দেয়ার কথাও জানান তিনি।

একুশে/প্রেসবিজ্ঞপ্তি