সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

চবি সমাজ বিজ্ঞান অনুষদে একযোগে ৯ বিভাগের পরীক্ষা শুরু

প্রকাশিতঃ বৃহস্পতিবার, নভেম্বর ১, ২০১৮, ৪:৩৮ অপরাহ্ণ

চবি প্রতিনিধিঃ একযোগে শুরু হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের( চবি) সমাজ বিজ্ঞান অনুষদভুক্ত ৯টি বিভাগের স্নাতক প্রথম বর্ষের একাডেমিক পরীক্ষা। সেশন জট লাঘব ও নির্দিষ্ট সময়ে শিক্ষা জীবন শেষ করে চাকুরির বাজারে শিক্ষার্থীদের এগিয়ে রাখতে দ্বিতীয়বারের মতো একযোগে পরীক্ষা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড.ফরিদ উদ্দীন আহামেদ।

বৃহস্পতিবার দুপুরে সমাজবিজ্ঞান অনুষদের ডিন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান।

এসময় তিনি বলেন,প্রতি বছর অসংখ্য শিক্ষার্থী একসাথে ভর্তি হয়,কিন্তু দেখা যায় এক সাথে ভর্তি হওয়া কিছু শিক্ষার্থী আগে ডিগ্রী সম্পন্ন করছে আবার কেউ পরে।এতে করে চাকুরির বাজারে প্রতিযোগীতার ক্ষেত্রে তারতম্যের সৃষ্টি হচ্ছে।যদি একই সময়ের সব শিক্ষার্থী একসাথে বের হয় তবে চাকুরির বাজেরে সমমানের প্রতিযোগীতার সৃষ্টি হবে।

সম্মেলনে প্রফেসর ড.ফরিদ আরও বলেন,আমরা বিগত কয়েক বছর সম্মিলিতভাবে নবীন বরণ অনুষ্ঠান করে আসছি।এতে করে যেমন সময়ের লাঘব হচ্ছে,তেমনি অতিরিক্ত অর্থ অপচয়ও কম হচ্ছে।আমরা এখন একযোগে সব বিভাগের পরীক্ষা নিচ্ছি।

সদ্য শেষ হওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সম্পর্কে তিনি বলেন,২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণীর ভর্তি পরীক্ষা যথাযথভাবে অনুষ্ঠিত হয়েছে।এই প্রথমবারের মতো আমরা নিজেদের ক্যাম্পাসে ভর্তি পরিক্ষা নিয়েছি।যার সফলতা হচ্ছে কোন প্রকার জালিয়াতি চোখে পড়েনি।

একুশে/ইফতেখার সৈকত/আরএইচ