বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

মেসি-সুয়ারেসের নৈপুণ্যে বার্সার জয়

প্রকাশিতঃ সোমবার, জানুয়ারি ১৪, ২০১৯, ৯:৫৪ পূর্বাহ্ণ


গোল ডটকম: এইবারের বিপক্ষে জোড়া গোল করলেন লুইস সুয়ারেস। আর দারুণ ছন্দে এগিয়ে চলা লিওনেল মেসি স্পর্শ করলেন অনন্য এক মাইলফলক। মেসির ৪০০তম গোলের মাইলফলকের ম্যাচে সুয়ারেজের সেই অবদানও কিছুটা ম্লান হয়ে গেল বৈকি। দুই তারকার নৈপুণ্যে লেভান্তের বিপক্ষে কোপা দেলরের হারের ধকলটা বেশ ভালোভাবেই সেরে উঠল বার্সেলোনা।

রোববার কাম্প নউয়ে স্প্যানিশ লা লিগার ম্যাচটিতে এইবারকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে এরনেস্তো ভালভেরদের দল।

নিজেদের মাঠে খেলতে নেমে ম্যাচের ১৯তম মিনিটে দারুণ নৈপুণ্যে দলকে এগিয়ে দেন সুয়ারেস। ফিলিপে কৌতিনিয়োর বাড়ানো বল ডি-বক্সে প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন উরুগুয়ের এই স্ট্রাইকার। এ নিয়ে এইবারের বিপক্ষে শেষ ছয়বারের দেখায় প্রতিটিতেই জালের দেখা পেলেন সুয়ারেস। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতি থেকে ফিরে মালফলক স্পর্শ করেন মেসি। প্রথম ফুটবলার হিসেবে লা লিগায় ৪০০ গোলের চূড়ায় ওঠেন আর্জেন্টাইন এই ক্ষুদে জাদুকর। ম্যাচের ৫৩তম মিনিটে তার করা গোলেই ২-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সা।

এর পর ৫৫তম মিনিটে সতীর্থের ব্যাক-হিলে বল ধরে ডি-বক্সে ঢুকে গোল করার মতো জায়গা থেকে গোলরক্ষক বরাবর শট নেন মেসি।

এর পরমুহূর্তেই দ্বিতীয় গোলের দেখা পান সুয়ারেস। ম্যাচের ৫৯তম মিনিটে সার্জি রবের্তোর দারুণ পাস থেকে চিপ শটে এইবার গোলরক্ষককে পরাস্ত করে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন সুয়ারেজ। এবারের লিগে এটা ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ডের চতুর্দশ গোল।

শেষ দিকে ফরাসি ফরোয়ার্ড উসমান দেম্বেলে দ্রুত ডি-বক্সে ঢুকে মেসিকে পাস দিলেও বল ঠিকমতো নিয়ন্ত্রণেই নিতে পারেননি তিনি। ফলে ব্যবধান আর বাড়েনি।

এ জয়ে ১৯ ম্যাচে ১৩ জয় ও চার ড্রয়ে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। আতলেতিকো মাদ্রিদ ৫ পয়েন্ট কম নিয়ে আছে দ্বিতীয় স্থানে। অন্যদিকে সেভিয়া ৩৩ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।