২৭ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, বুধবার

হামলার সময় ক্রিকেটারদের সঙ্গে ছিলেন না নিরাপত্তারক্ষী ও লিঁয়াজো অফিসার

প্রকাশিতঃ শুক্রবার, মার্চ ১৫, ২০১৯, ৪:২১ অপরাহ্ণ

ঢাকা : ক্রাইস্টচার্চের মসজিদ আল নুরে জঙ্গি হামলায় ৪০ জনের প্রাণহানির ঘটনার সময় বাংলাদেশ ক্রিকেটারদের সঙ্গে ছিলেন না নিরাপত্তারক্ষী ও লিঁয়াজো অফিসার। এমন কী বাংলাদেশ দলের ক্রিকেটারদের জন্য ন্যুনতম নিরাপত্তা ব্যবস্থাও নেয়া হয়নি বলে সুত্র জানিয়েছে। অথচ যে কোনো বিদেশি খেলোয়াড়রা বাংলাদেশে আসলে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা দেওয়া হয়। কিন্তু এমন নিরাপত্তাহীন অবস্থায় বাংলাদেশ দল দেশের বাইরে সফর করতে যাওয়ার বিষয়টা আগে হয়তো জানা ছিল না কারো।

এবার ক্রাইস্টচার্চ ঘটনায় এ বিষয়টা দিবালোকের মত সবার সামনে স্পষ্ট হয়ে আসার পর চারদিকে সমালোচনা তৈরি হয়েছে। দোষারোপ করা হচ্ছে বিসিবিকেও। কেন ক্রিকেটারদের নিরাপত্তার বিষয়টি নিয়ে বিসিবি তাদের কাউন্টারপার্টনারদের সঙ্গে কথা বলে না। কেন নিরাপত্তা নিশ্চিত করা হয় না?

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বিদেশে বাংলাদেশ দলের ক্রিকেটারদের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয় না স্বীকার করে সাংবাদিকদের বলেন, দুর্ভাগ্যজনক হলেও সত্য, আমরা বিদেশে গেলেও তা (সে ধরনের নিরাপত্তা) পাই না। তবে আগামীতে যদি নিরাপত্তা দেয়া না হয়, প্রয়োজনে আমরা সেই সফর বাতিল করবো কিংবা সিরিজই খেলতে যাবো না।

একুশে/এসসি